দেশে শিল্পায়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির চেষ্টা করছে সরকার : প্রধানমন্ত্রী

0
151

রাকিব হাসান : মানুষ পুজিঁবাজারে যত বেশী সম্পৃক্ত হবে, শিল্পায়ন তত বেশী তত্বান্বিত হবে জানিয়ে জেনে-বুঝে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর হোটেল সোনারগাঁয়ে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্্রচেঞ্জ কমিশন ও এশীয় উন্নয়ন ব্যাংক কর্তৃক আয়োজিত অর্থনৈতিক ও বিনিয়োগ সুরক্ষা শীর্ষক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। সেমিনারে আলোচনার মাধ্যমে একে অন্যের অভিজ্ঞতা থেকে সমৃদ্ধ হয়ে নিজ নিজ দেশের পুজিঁবাজারের ভিতকে আরো শক্তিশালী করার প্রয়াস পবে বলেও মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইএমএফের রিপোর্ট অনুযায়ী জিডিপির ভিত্তিতে বাংলাদেশ বিশ্বের ৪৩তম এবং ক্রয়ক্ষমতার ভিত্তিতে ৩২তম। ২০১৭ সালে দ্রুততম প্রবৃদ্ধি অর্জনকারী শীর্ষ ১০টি দেশের তালিকায় ছিল বাংলাদেশর নাম।
প্রাইসওয়াটার হাউজ কুপারসের রিপোর্ট অনুযায়ী ২০৩০ সাল নাগাদ বাংলাদেশ হবে ২৮তম বৃহত্তম অর্থনীতির দেশ।

এমন অবস্থায় দেশের পুঁজিবাজারকে আরো শক্তিশালী করার লক্ষে সিকিউরিটিজ এন্ড এক্্রচেঞ্জ কমিশন ও এশীয় উন্নয়ন ব্যাংকের যৌথ উদ্যোগে আয়োজন করা হয় অর্থনৈতিক ও বিনিয়োগ সুরক্ষা শীর্ষক আন্তর্জাতিক সেমিনারের।

রাজধানীর হোটেল সোনাগাওয়ে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে দেশের সামগ্রিক অর্থনৈতিক অগ্রগতির চিত্র তুলে ধরেন তিনি।