ধলেশ্বরীসহ বিভিন্ন নদীতে বালু ফেলে ভরাট করার অভিযোগ

0
66

বাদল হোসাইন : মানিকগঞ্জের সিংগাইরে ধলেশ্বরী নদীসহ বিভিন্ন নদীতে সরকারি জমির বালু ফেলে ভড়াট করার অভিযোগ উঠেছে একটি প্রতিষ্ঠানের বিরূদ্ধে। এ ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে স্থানীয় ভুমি অফিস। অভিযোগ উঠেছে, স্থানীয় কিছু প্রভাবশালীদের সহযোগিতায় এ কাজ চলছে।

সরকারি বাধা উপেক্ষা করে উপজেলার ধল্লা মৌজায় প্রায় ১২ একর জমিতে অবৈধভাবে বালু ফেলে ধলেশ্বরী নদী দখলের মাধ্যমে বিদ্যুৎ পাওয়ার প্লাল্ট স্থ্পনের নামে গত চার মাস আগে অবোকাঠামো নির্মানের কাজ শুরু করে নর্দান পাওয়ার প্লাল্ট লিঃ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান। অভিযোগ উঠেছে স্থানীয় কিছু ব্যাক্তির সহযোগীতায় এই কর্মযজ্ঞ চলছে।

স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের আদেশ অমান্য করে ভরাট কাজ অব্যহত রাখার ছবি তুলতে গেলে বাধা দেন নর্দান পাওয়ার প্লাল্ট কম্পানীর লোকজন। নাম মাত্র লিজ নেওয়ার কথা বলে একটি অসাধু মহল চর্চা দাগের ভুমি অবৈধ দখলে সহযোগীতার অভিযোগ এলাকাবাসীর।

এরমই মধ্যে নদী দখলের অভিযোগ এনে নর্দান পাওয়ার প্লাল্ট এর পরিচালক মোস্তাফা মইনসহ ৫জনকে আসামী করে সিংগাইর থানায় মামলা দায়ের করেন ধল্লা ইউনিয়ন ভুমি অফিস।

ধলেশ্বরী নদীর র্তীরে বিদ্যৎ এর পাওয়ার প্লাল্ট স্থাপনের কারনে ঘটবে মারাত্তক পরিবেশ বিপর্যয়, হুমকির মুখে পরবে ভাষা শহিদ রফিক সেতু। আর এই ঘটনা দ্রুত সুরাহ হবে এমটাই প্রত্যাশা এলাকাবাসীর।