ধামরাইয়ে বাস–পিকআপের সংঘর্ষ; নিহত ৩, আহত ২

0
318

ঢাকার ধামরাইয়ে বাস-পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পিকআপের চালকসহ তিনজন নিহত হয়েছে। সোমবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের বাথুলী বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন আরো ২ জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহত তিনজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার আনোয়ার হোসেন (৪৫)। তিনি সাভারের গেন্ডায় অবস্থিত ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিটার রিডার কাম ম্যাসেঞ্জার পদে চাকরি করেন। এছাড়া নিহত অন্যদের পরিচয় পাওয়া যায়নি।

গোলড়া হাইওয়ে থানার ওসি মনিরুল ইসলাম বলেন, ঢাকাগামী একটি পিকআপ ভ্যান আজ সকাল আটটার দিকে বাথুলী বাসস্ট্যান্ডে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে সেটির মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে পিকআপের চালক ও পিকআপের সামনে বসে থাকা দুই আরোহী নিহত হন। দুর্ঘটনার পর পিকআপ ভ্যান ও বাসটি জব্দ করা হয়েছে। তবে বাসের চালক পালিয়ে গেছেন।

তিনি আরও জানান, এই মহাসড়কের বাথুলী বাসস্ট্যান্ডে সওজ রোড ডিভাইডার (সড়ক বিভাজক) নির্মাণ করায় মাঝের লেনটি চেপে গেছে এবং একই লেনে উভয় মুখি গাড়ি চলাচল করে থাকে। লেনের ভেতরে গাড়ি ঢুকে পড়লে একটু ডান-বাম করার সুযোগ থাকে না। ফলে দুর্ঘটনা ঘটে। এর আগেও ডিভাইডারের কারণে এমন আরও দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে।

তবে সওজ এর মানিকগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.গাউছুল হাসান মারুফ জানান, তিনি এই ডিভিশনে যোগদান করার আগে ডিভাইডারগুলো নির্মিত হয়েছে। তবে লেনটিতে উভয় দিকে গাড়ি চলাচলের জন্য প্রয়োজনের চেয়ে বেশি জায়গা রয়েছে।