নগরীতে আই অমান্য করে চলছে ট্রাক দাহ্য পদার্থ পরিবহনকারী ট্যাংঙ্কার (ভিডিও)

0
187

জাহিদ আহমেদ বাবু : নগরীতে দিনের বেলা দাহ্য পদার্থ পরিবহনকারী ট্যাংঙ্কার, ট্রাক ও লড়ি চলাচলে সরকারী বিধিনিষেধ থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারীর অভাবে প্রকাশ্যেই নিয়ম ভঙ্গ করে চলছে এসব গাড়ী। সাধারন মানুষের অভিযোগ সত্বেও ঝুঁকিপূর্ণ এবং বিপদজনক এই পরিস্থিতির সমাধানে নির্বিকার ট্রাফিক পুলিশ।

“১০০ হাত দূরে থাকুন” কথাটির সঙ্গে কমবেশি সবই পরিচিত। মূলত পেছনের গাড়ীটিকে নিরাপদ দূরত্বে থাকার সাবধনতা হিসেবে দাহ্য পদার্থ বহনকারী ট্যংঙ্কারের পেছনে এই কথাটি ব্যবহার করা হয়।

কিন্তু ১০০ হাত তো দূরের কথা, বাস্তবে অবস্থা এমন দাঁড়িয়েছে যে, এক হাতেরও কম দুরত্বে অবস্থান করতে হচ্ছে পেছনের গাড়ীটিকে।

দিনের বেলা নগরীতে ট্রাক, কন্টেইনার ভ্যানসহ দাহ্য পদার্থ ভর্তি ট্যাংঙ্কার চলাচলে সরকারী বিধিনিষেধ থাকলেও এই নিয়ম উপেক্ষা করেই চলছে এসব গাড়ী।

এ বিষয়ে প্রশ্ন করা হলে চালকের সরাসরি উত্তর তাদের কিছুই করার নেই। তুলে ধরেন নানা অযুহাত।
সাধারন যানবহনের মাঝে এসব বিপদ জনক ট্যাংঙ্কার চলাচলের প্রতিক্রিয়ায় মানুষ নিজেদের অসহায়ত্বের কথাই প্রকাশ করলেন। নগরবাসী আরো জানালেন দায়িত্বরত পুলিশকে এ ব্যাপারে অভিযোগ করলে বিষয়টি তারা প্রায়ই এরিয়ে যাওয়ার চেষ্টা করেন।

বিপদ জনক এই পরিস্থিতির বিষয়ে ট্রাফিক পুলিশ কমকর্তারা বলছেন, এ ধরনের ঘটনা চোখে পড়লে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়ে থাকে।