নগরীতে মাদকের আখড়া ভেঙ্গে গুড়িয়ে দেয়া হবে: ডিএমপি কমিশনার

0
77

এস কে লিটন:

নগরীতে মাদকের কোন আখড়া থাকবে না, সব ভেঙ্গে গুড়িয়ে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া। যেকোন মূল্যে রাজধানী থেকে মাদক নির্মূল করা হবে। সবাইকে হাতে-হাত, কাঁধে-কাঁধ রেখে এই ভয়াবহ মাদক ক্যান্সারকে নির্মূল করার আহবান জানান তিনি।

রোববার ডিএমপি’র ওয়ারী ও লালবাগ বিভাগে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ বস্ত্র উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন ডিএমপির কমিশনার। আনুষ্ঠানিক বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন,মাদকের আখড়া গুড়িয়ে দেয়া হবে। যতো ক্ষমতাবানই হোক না কেনো ছাড় দেয়া হবে না।

মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধে নেমেছি। মাদক ব্যবসায়ীকে যেকোন মূল্যে বিচারের সম্মুখিন হতে হবে। যারা মাদকের সাথে সম্পৃক্ত সে যেই হোক না কেন তাকে ছাড় দেয়া হবে না।

এসময় মোট দুই হাজার আটশত পিস (শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি ও ছোট বাচ্চাদের পোশাক) ঈদবস্ত্র বিতরণ করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী ও লালবাগ বিভাগ ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

ঈদবস্ত্র নিতে আসা সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘দুঃস্থ ও অসহায় ভাই-বোনদের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত। অপরাধ দমনের পাশাপাশি মানবিক দিক থেকে ডিএমপি আপনাদের পাশে থাকার চেষ্টা করে। যেকোন দুর্যোগে ও ক্রান্তিকালে ডিএমপি’র সদস্যরা আপনাদের পাশে থাকে। আমাদের নৈতিক দায়িত্ববোধ থেকে প্রতিবছর ঈদ ও শীতে আপনাদের পাশে থাকার চেষ্টা করি। আমরা নির্ঘুম রাত কাটিয়ে আপনাদের নিরাপত্তা দিয়ে যাচ্ছি।’

তিনি আরও বলেন, রমজানের এই ১৭ দিনে রাজধানীতে উল্লেখযোগ্য কোন অপরাধ সংঘটিত হয়নি। ঈদ উপলক্ষ্যে বাস টার্মিনাল, রেল স্টেশন ও লঞ্চ টার্মিনাল কেন্দ্রিক রয়েছে পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। ঈদের ছুটিতে ফাঁকা বাসা-বাড়ির নিরাপত্তায় থাকবে পুলিশের বিশেষ নজরদারি।