নতুন রাজনৈতিক দল গড়বেন রজনীকান্ত

0
109

বলিউডের অনেক শিল্পীই রাজনীতিতে নাম লিখিয়েছেন। তবে তামিল সুপারস্টার রজনীকান্ত কোন রাজনৈতিক দলে নাম লেখাননি বরং নিজেই একটা রাজনৈতিক দল গড়ার ঘোষণা দিয়েছেন।

রবিবার চেন্নাইয়ে ভক্তদের সামনে রাজনীতিতে আসার কথা ঘোষণা করলেন তিনি। সেই সঙ্গে খুব শিগগিরই নতুন দল গঠন করবেন বলেও ঘোষণা দিয়েছেন। রজনীকান্ত জানান, তামিলনাড়ুর পরবর্তী বিধানসভার নির্বাচনে রাজ্যের ২৩৪ টি আসনেই তাঁর দল লড়বে।

সকালে চেন্নাইয়ের রাঘবেন্দ্র মন্ডবে কয়েক হাজার ভক্তদের সামনে রজনীকান্ত বলেন, ‘আমি রাজনীতিতে আসবো। আমি আমার কর্তব্য পালন করবো। গত এক বছর ধরে তামিলনাড়ুতে একাধিক ঘটনায় রাজ্যের মুখ পুড়েছে। মানুষ আমাদের দেখে হাসাহাসি করছে। আমি যদি এই সিদ্ধান্ত না নেই তবে পরে আফসোস করতে হবে। ‘

পরিবর্তনের ডাক দিয়ে তামিল সুপারস্টার বলেন ‘গোটা প্রক্রিয়ার পরিবর্তন দরকার। দেশের গণতন্ত্র বিপর্যস্ত, দুর্নীতিগ্রস্থ। এটার পরিবর্তন হওয়াটা দরকার। গণতন্ত্রের নামে রাজারা বা শাসকরা অন্যের জমি এবং সম্পত্তি হরণ করছেন। আমাদের এর বিরুদ্ধে দাঁড়াতে হবে’।

তিনি আরও জানান আমার স্বেচ্ছাসেবকের দরকার নেই, আমার অভিভাবক প্রয়োজন। আমি চাই এমন অভিভাবক যারা ব্যক্তিগত কাজের জন্য কোন রাজনীতিবিদের সহায়তা চাই না। আমার পার্টি ক্যাডারের দরকার নেই। আমার এমন অভিভাবকের প্রয়োজন যারা মানুষের অধিকারের জন্য লড়াই করতে পারে। আমার এমন অভিভাবক প্রয়োজন যিনি নিঃশর্ত ভাবে সরকারকে প্রশ্ন করতে পারবেন। এবং আমি শুধুমাত্র মানুষের প্রতিনিধি হয়ে থাকতে চাই যে এইসব অভিভাবকদের তত্ত্বাবধায়ন করবে।

তবে অর্থ বা খ্যাতির জন্য যে তিনি রাজনীতিতে আসেন নি সেকথাও পরিস্কার করে দেন রজনীকান্ত। তিনি বলেন, ‘আমি কোন পদের জন্য রাজনীতিতে আসছি না, তাছাড়া আমি রুপি বা খ্যাতির জন্যও এই কাজ করছি না। কারণ তার সবটাই আমার রয়েছে। যদি তাই হতো তবে ১৯৯৬ সালে ৪৫ বছর বয়সেই আমার সামনে সেই সুযোগ এসেছিল কিন্তু সেসময় আমার রাজনীতিতে কোন উচ্চাকাঙ্খা ছিল না। তবে এই ৬৮ বছরে কেন আসবো?’

রজনীকান্তের এই সিদ্ধান্তের পরই তাঁর অনুগামীরা চেন্নাইয়ে উৎসবে মেতে ওঠেন। আতশবাজি পোড়ানো থেকে শুরু করে মিষ্টি খাওয়া সবটাই চলে। তার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দক্ষিণ ভারতের আরেক সুপারস্টার কমল হাসান। স্বাগত জানানো হয়েছে অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাঝাগাম (এআইএডিএমকে) দলের পক্ষ থেকেও।