নির্বাচনী বছর বলে চাপ দিয়ে কোন দাবী আদায় করা যাবে না: প্রধানমন্ত্রী

0
202

নির্বাচনী বছর বলে চাপ দিয়ে কোন দাবী আদায় করা যাবে না জানিয়ে প্রধনমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবকিছুই নীতিমালার মাধ্যমে সম্পন্ন হবে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত শিক্ষা সমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার মান উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রথমবারের মত জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজন করে শিক্ষা সমাবেশের। এতে অংশ নেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন সরকারি ও বেসরকারি কলেজের দুই হাজারেরও বেশী অধ্যক্ষ।

সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে ১০টি স্থাপনাসহ ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন তিনি।

শিক্ষকদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে প্রতিযোগীতামূলক বিশ্বে টিকে থাকতে শিক্ষার ধারাবাহিক পরিবর্তন বজায় রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।  বলেন, আজকে যেটি সবচেয়ে আধুনিক কাল সেটি পুরাতন। তাই সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হবে। আনতে হবে পরিবর্তন।

প্রধানমন্ত্রী অারো বলেন, চাপ দিয়ে কোন দাবী আদায় করা যাবে না। নীতিমালার মাধ্যমে সব উন্নয়নের প্রতিশ্রতি বাস্তবায়র করা হবে। অবৈধ ক্ষমতাদখলকারীরা বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল। অভিযোগ করে সর্বক্ষেত্রে বিএনপির ব্যর্থতার চিত্র তুলে ধরেন শেখ হাসিনা।

এর আগে সার্বিক পরিবেশ বিবেচনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি ও বেসরকারি ৭টি কলেজের অধ্যক্ষের হাতে সম্মাননা প্রত্র তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।