নির্বাচনের অংশ নিতে প্রস্তুত জাতীয় পার্টি : অন্তবর্তী সরকারের দাবি এরশাদের

0
66

জাতীয় নির্বাচনে অংশ নিতে প্রস্তুত জাতীয় পার্টি, সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে জানালেন চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনই তাদের প্রত্যাশা। আর নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচনের সময়ে অন্তবর্তীকালীন সরকার গঠনের দাবি জানান এরশাদ।

শনিবার দুপুরে ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

নির্বাচনের বছরে নিজেদের শক্তি ও সামর্থ্যের বিষয়টি জানান দিতে সোহরাওয়ার্দী উদ্যানে এ মহাসমাবেশের আয়োজন করেছে সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। এরশাদ বলেছেন, আগামীতে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জাতীয় পার্টি ক্ষমতায় আসতে প্রস্তুত। আজকে সমাবেশের জনসমাগম সেটাই প্রমাণ করে।

তিনি আরো বলেন, গত ২৫ বছরে দুটি দলই বারবার ক্ষমতায় আসলেও জনগণকে কোনো কিছুই দিতে পারেনি। অন্যায় অবিচার করেছে। শুধু বড় বড় বক্তৃতা দেয়।

সুষ্ঠু নির্বাচন দিতে সরকার বাধ্য থাকবে মন্তব্য করে এরশাদ আরও বলেন, দেশে সুষ্ঠু নির্বাচন হয় না। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।

এসময় মঞ্চে সম্মিলিত জাতীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

সমাবেশে যোগ দিতে সকাল থেকে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসেন দলের নেতাকর্মীরা। সমাবেশে যে কোনো ধরনের নাশকতা না ঘটে এ জন্য নেওয়া হয়েছে বাড়তি পদক্ষেপ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জাতীয় পার্টির একাধিক নিজস্ব টিম নিরাপত্তার বিষয়টি দেখভাল করছে। এ ছাড়া প্রত্যন্ত অঞ্চল থেকে ছুটে আসা নেতা-কর্মীদের যাতে কোনো ধরনের সমস্যা না হয় তা দেখভাল করার জন্যও একাধিক টিম গঠন করা হয়েছে।