নির্বাচনে বিএনপি অংশ নেবেই : খালেদা জিয়া

0
100

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, নির্বাচন থেকে বাইরে রাখতে চাইলেও আগামী জাতীয় নির্বাচনে তা আর হবে না। নির্বাচনে যাবেই বিএনপি, তবে নির্দলীয় সরকারের অধিনে হতে হবে নির্বাচন।

রাজধানীতে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আগামীতে দেশ বিরোধী বিভিন্ন কর্মকাণ্ডের জন্যে আওয়ামী লীগসহ সহযোগীদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে বিচার করা হবে উল্লেখ করে আইন শৃঙ্খলা বাহিনীসহ সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানান তিনি।

৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রমনা ইঞ্জিনিয়ার্স ইনিস্টটিউশনে জাতীয়তাবাদী ছাত্রদলের আলোচনা সভা ছিল পূর্ব নির্ধারিত। সে অনুযায়ী দূপুর থেকেই ঝড়ো হন নেতা কর্মীরা।

তবে অজ্ঞাত কারণে কর্তৃপক্ষ হলরুম খুলে না দেওয়ায় ইঞ্জিনিয়ার্স ইনিস্টটিউশন চত্তরেই অবস্থান করে বিএনপি মহাসচিব সহ দলটির অন্যান্য শীর্ষ নেতারা।

বিকাল সাড়ে চারটার কিছু সময় পরে অনুষ্ঠান স্থলে আসেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। হল রুম না খোলা পর্যন্ত সে খানেই অবস্থানের ঘোষণা করা হয়। অনুমোদন থাকার পর এ ধরনের আচরণের নিন্দা জানান বিএনপি নেতারা। এর প্রায় এক ঘন্টা পর হল রুম খুলে দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে দ্রব্য মূল্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রণ না করতে পারাসহ সরকারের বিভিন্ন কাজের সমালোচনা করেন বিএনপি চেয়ারপার্সন। জঙ্গিবাদসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়েও কথা বলেন তিনি। বিএনপির নেতা কর্মীদের অযথা গ্রেফতার করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

সরকার বিভিন্ন উপায়ে বিএনপিকে নির্বাচন থেকে বাইরে রাখতে চায় বলেও অভিযোগ করে বেগম খালেদা জিয়া। বলেন, ২০১৮ সালকে বিএনপির জন্য বিজয়ের বছর। নেতা কর্মীদের সক্রিয় ভূমিকা রাখার আহবান জানান তিনি।