নেত্রকোণায় চালক সোলায়মান হত্যা মামলার ৪ আসামীর মৃত্যুদণ্ড

0
68

আনিসুর রহমান: 

নেত্রকোণায় চাঞ্চল্যকর মাইক্রোবাস চালক সোলায়মান হত্যা মামলার ৪ আসামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে নেত্রকোণাা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় ঘোষণা করেন।

এ সময় তাদের ২০ হাজার টাকা নগদ অর্থদণ্ডও দেন বিচারক। তবে মামলার আসামীরা পলাতক থাকায় রায় ঘোষণার সময় উপস্থিত ছিল না তাদের কেউই। দণ্ডপ্রাপ্তরা হলেন, সেলিম সরকার, আব্দুল মন্নাফ, আব্দুল মালেক ও হাসান আলী।

এছাড়া আসামী সাবিনা ইয়াসমিন এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করেন আদালত। সোলায়মানের বাড়ী নেত্রকোণার বিচিপাড়া গ্রামে।

মামলার বিবরণ থেকে জানা যায়, আসামীরা ২০১৩ সালের ১৬ জানুয়ারী নেত্রকোণা মাইক্রোস্ট্যান্ড থেকে ঢাকা যাওয়ার কথা বলে গাড়ির ভাড়া করে। পরে গাজিপুর নিয়ে চালক সোলাইমানকে শ্বাসরোধ করে হত্যা করে গাড়িটি ছিনতাই করে নিয়ে যায় ।

পরে নিহতের ভাগ্নে নূরুল আমিন বাদি হয়ে নেত্রকোণাা মডেল থানায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৪ সালে ২৬ মার্চ ৫ জন আসামীর নামে আদালতে চার্জশীট দাখিল করা হয়।

আদালত স্বাক্ষ্য প্রামণাদির ভিত্তিতে আজ মঙ্গলবার এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের ভারপ্রাপ্ত পিপি এ্যাডভোকেট সাইফুল আলম প্রদীপ ও আসামী পক্ষে এ্যাডভোকেট লুৎফা বেগম মামলাটি পরিচালনা করেন।