নেপালে বিমান দুর্ঘটনায় আহতদের সুস্থ করতে সব উদ্যোগ নেওয়া হবে: নাসিম

0
56

স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন নেপালে বিমান দুর্ঘটনায় আহতদের পরিপূর্ণভাবে সুস্থ করার জন্য প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নেবে সরকার।

দেশে ফেরত আসা আহতদের নিবিড়ভাবে চিকিৎসা চলছে বলেও জানান তিনি। রোববার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সম্মেলন কক্ষে আহতদের চিকিৎসার সর্বশেষ পরিস্থিতি জানাতে সংবাদ সম্মেলনে কথা বলেন চিকিৎসার সাথে জড়িত বিশেষজ্ঞ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তরা।

আহতদের দ্রুত সুস্থ করে তোলার স্বার্থে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে সাংবাদিক ও রাজনীতিবিদদের অহেতুক না যাওয়ার পরামর্শ দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন নেপালে বিমান দুর্ঘটনায় আহতদের পরিপূর্ণভাবে সুস্থ করার জন্য প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নেবে সরকার। দেশে ফেরত আসা আহতদের নিবিড়ভাবে চিকিৎসা চলছে বলেও জানান তিনি। চিকিৎসার স্বার্থে বার্ন ইউনিটে সাংবাদিকদের না যাওয়ার পরামর্শ দেন স্বাস্থ্য্যমন্ত্রী।

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ২৮ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৭ বাংলাদেশি, ১০ নেপালি ও একজন চীনা নাগরিক রয়েছেন। শনিবার সন্ধ্যায় ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালের ফরেনসিক বিভাগের পক্ষ থেকে এক প্রেস ব্রিফিংয়ে মরদেহগুলোর পরিচয় প্রকাশ করা হয়।

এদিকে তদন্তে সহযোগিতা করতে বাংলাদেশ থেকে একটি বিশেষজ্ঞ দল রোববার নেপাল পৌঁছেছে। শনাক্ত হওয়া বাংলাদেশিদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করতে মঙ্গলবারের মধ্যে দেশে আনার ব্যবস্থা করা হবে।