পদ্মাবতে রাগ নেই কারণী সেনাদের 

0
72

ভারতের গুণী নির্মাতা সঞ্জয়লীলা বনসালি পরিচালিত ‘‌পদ্মাবত’ যাতে মুক্তি না পায় সেজন্য ভারতজুড়ে সহিংসার আশ্রয়ও নিয়েছিল রাজপুত কারণী সেনারা। সিনেমার শুটিং থেকে শুরু হয়েছিল বিক্ষোভ।

নানা ঝক্কি ঝামেলার পর গত ২৫ জানুয়ারি মুক্তি পায় সিনেমাটি। আর কারণী সেনার কয়েকজন সদস্য সিনেমাটি দেখার পরই এর উপর থেকে বিরোধিতা তুলে নেওয়ার কথা ঘোষণা দিল।

সঞ্জয় লীলা বনসালিকে স্বস্তি দিয়ে শুক্রবার রাজপুত কারণী সেনার মুম্বাইয়ের অন্যতম শীর্ষ নেতা যোগিন্দর সিং কাটার জানিয়ে দেন, ‘‌পদ্মাবত’–এর উপর থেকে সমস্ত নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে তারা। সিনেমায় রাজপুতদের গৌরবান্বিত করা হয়েছে। ইতিহাসকে কোনওভাবেই বিকৃত করা হয়নি। আর তাই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি আরও জানান, নির্দেশ অনুযায়ী তাঁদের কয়েকজন সদস্য মুম্বাইয়ে সিনেমাটি দেখেন। তারপর তাঁরা জানান সিনেমায় কোনও ভাবেই রাজপুতদের ছোট করা হয়নি। বরং তাঁদের বীরের মর্যাদা দেওয়া হয়েছে। প্রত্যেক রাজপুত সিনেমাটি দেখে গর্বিত হবেন।

এমনকি সিনেমায় রাণী পদ্মিনী এবং দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজির মধ্যে কোনওরকম আপত্তিকর দৃশ্যও নেই, যা কিনা রাজপুতদের ভাবাবেগে আঘাত করতে পারে। আর এরপরই পদ্মাবতের উপর থেকে সমস্তরকম নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিবৃতিতে যোগিন্দর আরও জানিয়েছেন, বিক্ষোভের জেরে রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ–সহ যেখানে যেখানে ‘‌পদ্মাবত’ মুক্তি পায়নি, সেখানে সিনেমাটি যাতে মুক্তি পায় তার জন্য প্রশাসনকে সাহায্য করবে খোদ কারণী  সেনা।