‘পদ্মাবত’ মুক্তির দিন ভারত ধর্মঘটের ডাক দিল করণী সেনা

0
91

আগামী ২৫ জানুয়ারি দেশজুড়ে বলিউডের খ্যাতনামা পরিচালক সঞ্জয়লীলা বনশালীর ছবি ‘পদ্মাবত’কে মুক্তির নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আর মুক্তির প্রতিবাদে ওই দিনই ভারত ধর্মঘটের ডাক দিল করণী সেনা।

এই ছবিতে আলাউদ্দিন খলজি এবং রানি পদ্মিণীর রোম্যান্টিক ড্রামা সিকুয়েন্স নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়েছিল করণী সেনা। শুটিং সেটে বারবার হামলার ঘটনা ঘটেছে।

খুনের হুমকি দেওয়া হয়েছে পরিচালক সঞ্জয় এবং নায়িকা দীপিকা পাড়ুকোনকে। যদিও খলজির সঙ্গে পদ্মিণীর কোনও দৃশ্যই সিনেমায় নেই বলে দাবি করেছেন সঞ্জয়।

সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার পরও বিজেপি শাসিত চার রাজ্য হরিয়ানা, গুজরাট, রাজস্থান এবং মধ্যপ্রদেশে ছবিটি মুক্তি নিয়ে আপত্তি জানিয়েছিল সংশ্লিষ্ট রাজ্য সরকার। সেই আপত্তিও খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত।

এ বার করণী সেনার ভারত ধর্মঘটের হুমকি আসলো। অাম্বালায় কোনও সিনেমা হলে ‘পদ্মাবত’ দেখানো হলে আগুন জ্বালিয়ে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়েছে।

এই পরিস্থিতিতে গুজরাট মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের ডিরেক্টর রাকেশ পটেল সংবাদমাধ্যমে বলেন, ‘‘সবাই ভয় পেয়েছে। কোনও মাল্টিপ্লেক্সই নিজেদের ক্ষতি চাইবে না। কেন নিজেদের ক্ষতি করবে বলতে পারেন? আমরা সিদ্ধান্ত নিয়েছি গুজরাটে কোনও মাল্টিপ্লেক্সেই ছবিটি চালাবো না।’’

করণী সেনা প্রধান লোকেন্দ্র সিংহ কালভি ওই দিন মুম্বাইতে থাকবেন। ধর্মঘট যাতে কার্যকরী হয়, সে দিকে নজর রাখবেন তিনি।