পর্নোগ্রাফিতে আসক্ত নারীর সংখ্যা বাড়ছে

0
303

অনলাইন পর্নোগ্রাফিতে নারীদের আগ্রহ দিন দিন বাড়ছে, প্রাপ্তবয়স্কদের স্ট্রিমিং সাইটগুলোর বরাতে এ খবর প্রকাশ করেছে স্কাই নিউজ।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ইন্টারনেটে বিশ্বের সবচেয়ে বড় পর্নোগ্রাফি সাইট পর্নহাব-এর তথ্যমতে, তাদের দর্শক বিশ্লেষণায় দেখা যায় ২০১৭ সালে সাইটটিতে সবচেয়ে বেশি জনপ্রিয় সার্চ ছিল ‘পর্ন ফর ওমেন’ বা নারীদের জন্য বানানো পর্ন।

পর্নহাব-এর পক্ষ থেকে বলা হয়, ২০১৭ সালে সাইটটিতে মোট ২৪৭০ কোটি সার্চ করা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি করা হয় ‘পর্ন ফর ওমেন’, আগের বছরের তুলনায় নারী ব্যবহারকারীদের এটি সার্চ করা সংখ্যা ৩৫৯ শতাংশ বেশি। একদম সব মিলিয়ে এই শব্দগুচ্ছ লিখে সাইটটিতে মোট সার্চ করার সংখ্যা বেড়েছে ১৪০০ শতাংশ।

পর্নহাব-এর প্রতিদ্বন্দ্বী সাইট এক্সহ্যামস্টার-এর প্রতিবেদনে বলা হয়, বিশ্বব্যাপী তাদের নারী ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২.৪ শতাংশ। সবচেয়ে বেশি বেড়েছে দক্ষিণ আফ্রিকা আর সৌদি আরবে, বৃদ্ধির হার যথাক্রমে ২৩ শতাংশ ও ১১ শতাংশ।

এদিকে, চীন আর অস্ট্রেলিয়ায় নারী দর্শকদের সংখ্যা যথাক্রমে ২৮ শতাংশ ও ১৭ শতাংশ কমেছে।

যুক্তরাজ্যে সরকার পর্নোগ্রাফিক সাইটগুলোতে বয়স যাচাই আবশ্যক করে দিয়েছে। কিন্তু এই ব্যবস্থা হ্যাকারদেরকে পর্ন দর্শকদের অভ্যাস জেনে তা নিয়ে দর্শকদের ব্ল্যাকমেইলের সুযোগ দিতে পারে বলে দাবি করে বিরোধিতাও করা হচ্ছে।