পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত

0
175

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেইশি মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার তিনি নিজে এ খবর জানান। তবে আক্রান্ত হলেও শারীরিকভাবে সুস্থ ও সবল থাকার কথাও তিনি জানিয়েছেন বলে ডন অনলাইনের প্রতিবেদনে জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে তিনি বলেন,‘গতকাল সামান্য জ্বর অনুভব করায় বাড়িতেই কোয়ারেন্টাইনে ছিলাম। পরীক্ষা শেষে জানতে পেরেছি আমি কোভিড-১৯ পজিটিভ। তবে আল্লাহর রহমতে আমি সুস্থ ও সবল আছি। বাড়ি থেকে আমি আমার দাফতরিক কাজ চালিয়ে যাবো। আমার জন্য দোয়া করবেন সবাই।’

পাকিস্তানে করোনা আক্রান্ত রাজনীতিকদের মধ্যে শাহ মেহমুদ কোরেশিই এখন পর্যন্ত সবচেয়ে হাই-প্রোফাইল ব্যক্তি। তিনি সরকারের খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি। ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ পার্টির ভাইস প্রেসিডেন্ট কোরেশিকে প্রধানমন্ত্রী ইমরান খানের পরপরই সরকারের দুই নম্বর গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়। 

খবরে বলা হয়, এরই মাঝে পাকিস্তানে করোনায় আক্রান্ত হয়ে বেশ কয়েক রাজনীতিকের মৃত্যুও হয়েছে।

আন্তর্জাতিক পরিসংখ্যা সংস্থা ওয়ার্ল্ডোমিটারের মতে, পাকিস্তানে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা সোয়া দুই লাখের বেশি। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ হাজার ৬শ’রও বেশি মানুষের। সেরে উঠেছেন ১ লাখ ২৫ হাজারের কিছু বেশি। বাকিদের মধ্যে গুরুতর অসুস্থ প্রায় আড়াই হাজার।