পাকিস্তানের পেশোয়ারে এক মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ; নিহত কমপক্ষে ৭

0
351

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের শহর পেশোয়ারের দির কলোনির একটি মাদরাসায় ভয়াবহ এক বিস্ফোরণে কমপক্ষে ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ৭০ জনের বেশি মানুষ। এর মধ্যে অধিকাংশই ওই মাদরাসার শিক্ষার্থী। স্থানীয় সময় মঙ্গলবার সকালে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে।

পুলিশ ও সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, আহতদের মধ্যে অনেকেই শিশু।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে পেশোয়ারের পুলিশ জানিয়েছে, মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে মাদ্রাসাটিতে ক্লাস শুরু হয়। কোরআনের ক্লাস হওয়ার সময় এক ব্যক্তি ওই ক্লাস ঘরে ঢোকেন। তার হাতে একটি ব্যাগ ছিল। বিস্ফোরণের কিছুক্ষণ আগে ব্যাগটি রেখে তিনি ক্লাস থেকে বেরিয়ে যান। কিছুক্ষণের মধ্যেই বিস্ফোরণ হয়।

প্রাদেশিক পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ বাহিনীর প্রধান সাফাকত মালিক জিও নিউজকে বলেন, ‘আমরা যে ফরেনসিক প্রমাণ পেয়েছি তাতে দেখা যায়, এতে প্রায় ৫ কেজি ওজনের বিস্ফোরক দ্রব্য ও টাইমার ডিভাইস ছিল। খুব পরিকল্পিতভাবে এই হামলা হয়েছে।’

বিস্ফোরণের তীব্রতায় ক্লাসের ছাদ উড়ে গেছে। মাদ্রাসাটির একাংশ ভেঙে গেছে। নিহত সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।