পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা নাগরিকসহ দুই শ্রমিকের মৃত্যু

0
239

পটুয়াখালীর কলাপাড়ার নিশানবাড়িয়ায় ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ঝাং ইয়াং ফাং নামে এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে।

সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে ওই নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে সৃষ্ট অনাকাঙ্খিত ঘটনায় দুই জনের মৃত্যু হল।

চিকিৎসকরা জানান ঘটনার পর ছয় চীনা নাগরিক ও দুই বাংলাদেশি শ্রমিককে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে মাথায় অতিরিক্ত রক্তক্ষরণের কারণে ঝাং ইয়াং ফাংয়ের মৃত্য হয়।

জানা গেছে, মঙ্গলবার বিকেল পৌনে তিনটার দিকে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নিশানবাড়িয়া ১৩২০ মেগাওয়াট বিদ্যুত কেন্দ্রে দুর্ঘটনায় সাবিন্দ্র দাস (৩২) এক বাঙালি শ্রমিকের মৃত্যু হয়। তিনি সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার জয়নগর গ্রামের নগেন্দ্র দাসের ছেলে। এ মৃত্যু নিয়ে বাঙালি ও চীনা শ্রমিকদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম স্থানীয় জানান, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। পাশাপাশি পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।