পিআইবির ডিজি শাহ আলমগীর আর নেই, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

0
162

জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের মহাপরিচালক মো. শাহ আলমগীর মারা গেছেন (ইন্না লিল্লাহৃরাজেউন)। সকাল ১০টায় সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউ-তে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দূল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহাম্মদ এরশাদ। রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়ায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

অবস্থার অবনতি হলে প্রথমে আইসিইউতে স্থানান্তর ও পরে লাইফসাপোর্টে রাখা হয়েছিল তাকে। তিনি ডায়াবেটিসসহ নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন।

শাহ আলমগীর চ্যানেল আই এর প্রধান বার্তা সম্পাদক, একুশে টেলিভিশনে হেড অব নিউজ, যমুনা টেলিভিশনে পরিচালক (বার্তা), মাছরাঙা টেলিভিশনে বার্তা প্রধান ও এশিয়ান টেলিভিশনের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

টেলিভিশনের আগে দৈনিক প্রথম আলো, সংবাদ, বাংলার বাণী, আজাদ পত্রিকায় কাজ করেন তিনি। সাংবাদিকতার পাশাপাশি শাহ আলমগীর ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালের ৭ জুলাই পিআইবির মহাপরিচালক হিসেবে যোগ দেন শাহ আলমগীর।