পিজিআর কে সততা, শৃঙ্খলা এবং আনুগত্যের সাথে দায়িত্ব পালনের আহবান প্রধানমন্ত্রীর

0
81

রাকিব হাসান : সততা, শৃঙ্খলা এবং আনুগত্যের সাথে দায়িত্ব পালন করতে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিজিআরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, সকল স্তরের কমাণ্ডারদের প্রতি শ্রদ্ধাবোধ ও তাদের প্রতি অনুগত থাকলে যেকোন কাজ দক্ষতা, শৃংখলা ও নৈপুণ্যের সাথে সম্পন্ন করা সম্ভব।

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট পিজিআরের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপস্থিত কর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন তিনি। সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন সরকার প্রধান।

দেশের যেকোন ক্রান্তি লগ্নে সশস্ত্র বাহিনীর ভূমিকার প্রশংসা করে, প্রত্যেক সদস্যকে যেকোন অবস্থায় সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে তার দায়িত্ব পালনে জন্য উৎসাহ প্রদান করেন প্রধানমন্ত্রী।

বিগত সাড়ে ৯ বছরে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে এই গতিধারা অব্যাহত রাখার আহ্বান জানান শেখ হাসিনা।

এর আগে রেজিমেন্টে কর্মরত অবস্থায় নিহতদের স্বজনদের মাঝে উপহার সাগ্রমী বিতরন এবং অনুদান প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সবদিক থেকে দেশের মানুষ যেন সুন্দরভাবে বসবাস করতে পারে, সে লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি, বলেন, দেশকে দারিদ্রমুক্ত করে গড়ে তুলতে চায় সরকার।

দুপুরে ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রতিবেশি দেশের সাথে সুস্পর্ক বজায় রেখে উন্নয়নের গতিধারা যেন অব্যাহত থাকে, সেদিকে নজর দিতে সকলের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।