পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আশুলিয়ায় ডাকাত নিহত

0
47

সাভারের আশুলিয়ার শ্রীপুর এলাকায় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে খুনের মামলায় জড়িত রুবেল (২৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। চলন্ত বাসে ডাকাতি ও চালককে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে রুবেলের বিরুদ্ধে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ভোর রাতে আশুলিয়ার টংগাবাড়ি এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত রুবেল টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার লক্ষিণদার গ্রামের লাল মাহমুদের ছেলে।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, গেলো এক মাস আগে টাঙ্গাইল থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাসে ডাকাতি সংঘটিত হয়। এসময় ডাকাতরা বাসের চালককে ছুরিকাঘাতে হত্যা করে। পরে বাসটি আশুলিয়ার শ্রীপুর এলাকায় ফেলে যায়।

শুক্রবার ভোররাতে ডাকাতদের ধরতে টংগাবাড়ি এলাকায় অভিযান চালালে ডাকাতরা বিষয়টি টের পেয়ে গোয়েন্দা পুলিশের ওপর হামলা চালায়। ডাকাতদের সঙ্গে এসময় গোয়েন্দা পুলিশের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এসময় অন্যরা পালিয়ে গেলেও রুবেল নামের এক ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে জানান।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা.ফেরদৌসী আক্তার জানান, নিহত ডাকাতের বুকে গুলির চিহ্ন রয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে আশুলিয়া থানার এসআই আবুল কালাম আজাদ।

বন্দুকযুদ্ধের ঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই তানভীর মোর্শেদ, এএসআই সেলিম মিয়া ও কনস্টেবল নয়ন আহমেদ আহত হয়েছে। তাদেরকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহত ডাকাতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।