পুলিশ সদস্যের ব্যক্তি অপরাধ বাহিনী নেবে না: জাবেদ পাটোয়ারী

0
229

মাদক ও জঙ্গিদমনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন নবনিযুক্ত পুলিশ প্রধান ড. জাবেদ পাটোয়ারী। পুলিশ সদস্যের জবাবদিহিতা নিশ্চিত করা হবে, ব্যক্তি অপরাধ বাহিনী নিবে না বলে জানান তিনি।

জনবান্ধব হয়ে পুলিশকে কাজ করার আহবান জানান জাবেদ পাটোয়ারী। পুলিশ সদরদফতরে মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এই কর্মকর্তা বলেছেন, নির্বাচন করা নির্বাচন কমিশনের কাজ। আর পুলিশের কাজ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা, তা পুলিশ আইনের মধ্যে থেকে পেশাদারিত্বের সঙ্গেই করবে।

সবার সহযোগিতা পেলে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের মত’ মাদক নির্মূলেও ‘জিরো টলারেন্স’ নীতিতে চলার কথা বলেছেন তিনি।

গত সাত বছর পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করে আসা জাবেদ পাটোয়ারী বুধবার বিদায়ী আইজিপি একেএম শহীদুল হকের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন।

বৃহস্পতিবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর পুলিশ সদরদপ্তরে তিনি প্রথম সংবাদ সম্মেলনে আসেন।

তিনি বলেন, সবাইকে পাশে পেলে জঙ্গিবাদকে যেভাবে নির্মূল করেছি, মাদকও নির্মূল করব। মাদক নির্মূলে পুলিশের নীতি হবে ‘জিরো টলারেন্স’।

জাবেদ পাটোয়ারীর ভাষায়, মাদকের যতদিন চাহিদা থাকবে, ততদিন এর যোগান থাকবে। এটি নিয়ন্ত্রণে রাখতে হবে। এর সাথে অনেক কিছু জড়িত আছে। সবাইকে নিয়ে কাজ করলে মাদক নির্মূল করা যাবে।