পূর্ব রাজাবাজারের লকডাউন বাড়লো আরও ৭ দিন

0
231

রাজধানীতে করোনাভাইরাসের হটস্পট পূর্ব রাজাবাজারে আরও ৭ দিন লকডাউন থাকবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার পূর্বররাজাবাজার পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, গৃহস্থালী বর্জ্যের সঙ্গে যত্রতত্র না ফেলে সুরক্ষা সামগ্রীর বর্জ্য পৃথক ব্যাগে রাখবেন। এসব বর্জ্য সপ্তাহে ২ দিন সংগ্রহ করা হবে। সুরক্ষা সামগ্রীর বর্জ্য সংগ্রহে তিন লাখ ব্যাগ মঙ্গলবার থেকে সরবরাহ শুরু হবে।

আগামী ৭ জুলাই থেকে গৃহস্থালী বর্জ্যের সঙ্গে মাস্ক, গ্লাভস, পিপিই পাওয়া গেলে সিটি করপোরেশন সেসব বাড়ি থেকে বর্জ্য সংগ্রহ করবে না বলেও হুঁশিয়ারি দেন মেয়র।

কোভিড ১৯-এর সংক্রমণরোধে ৯ জুন মধ্যরাত থেকে প্রাথমিকভাবে পূর্ব রাজাবাজার ১৪ দিনের জন্য লকডাউন করা হয়েছিল। তখন বলা হয়েছিল পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে লকডাউন বাড়িয়ে ২১ দিন করা হবে। এরই ধারাবাহিকতায় লকডাউন বাড়ানো হলো।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লকডাউনের আগে এ এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি ছিলেন ৩৯ জন। লকডাউনের পর এই কয়দিনে আরও অনেকে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ডিএনসিসির পক্ষ থেকে স্বাস্থ্য অধিদফতরকে লকডাউন বাড়ানোর জন্য ব্যবস্থা নিতে বলা হয়।