প্রকাশ্যে চুমু প্রতিযোগিতা ভাইরাল

0
74

ভারতের কেন্দ্রীয় ক্ষমতায় বিজেপি আসার পরে নানান ধরনের নানান রকমের খবর দৃষ্টি কেড়েছে। কখনো নিজের স্ত্রীর লাশ কাঁদে করে বাড়ি নিয়ে যাওয়া। কখনো বা গরু মাংস খাওয়ার অপরাধে পিটিয়ে হত্যা করা।

এবার এলো আরেক নতুন খবর। ভারতে কত ঘটনায় ঘটতে দেখা যায়, যা অনেকের অজানা। মাঝে মাঝে এসব খবর বিভিন্ন সংবাদে সামনে চলে আসার পর মানুষ সে সম্পর্কে।

বিখ্যাত পরিচালক সঞ্জয়লীলা বনশালীর সিনেমা পদ্মাবতীর মতো নিয়ে যে দেশে তুমুল কাণ্ড বাঁধানো হয়, এমন রক্ষণশীল দেশে চলে চুমু খাওয়ার প্রতিযোগিতা। এসব কর্মকাণ্ড তো বিদেশে ঘটে থাকে।

কট্টর রক্ষণশীলতার পথে এগিয়ে চলা ভারতেও কী এসব সম্ভব?‌ যদি সম্ভব না হয় তাহলে খবর হবে কেন। ঝাড়খণ্ডের মত রাজ্যে এই প্রতিযোগিতা হয়ে থাকে। তাও আবার আদিবাসী গ্রামে। সত্যিই সম্ভব। ‌

ঝাড়খণ্ডের পাকুড়ের লিটিপাড়া ব্লকে প্রতিবছরই আয়োজন করা হয় সিধু–কানহু মেলার। সরকারি উদ্যোগে হয় মেলা। সেখানেই নাকি এই চমকপ্রদ প্রতিযোগিতা হয়ে থাকে। প্রায় প্রতি বছরই হয়।

তবে এক্ষেত্রে একটাই নিয়ম থাকে প্রতিযোগীদের সকলকেই হতে হবে স্বামী–স্ত্রী। এ বছর তো বিধায়ক সিমন মাণ্ডি এবং ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা শ্যাম যাদবের উপস্থিতিতেই চলল চুমু খাওয়ার প্রতিযোগিতা। সম্প্রতি এই আয়োজনের একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যা পরে ভাইরাল হয়ে যায়।

নিচে ভিডিওটি রয়েছে: