প্রথম টেস্টে একাদশে জায়গা পেলেন গ্যাব্রিয়েল

0
160

করোনা সঙ্কট কাটিয়ে আগামী ৮ জুলাই থেকে সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট ম্যাচ দিয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। আর এই সিরিজ খেলতে গত মাসে ইংল্যান্ডে পাড়ি জমায় ক্যারিবিয়ান দল।

গত বছর গাব্রিয়েলের ডান পায়ের গোঁড়ালিতে অস্ত্রোপচার করা হয়েছিল। এরপর গত সেপ্টেম্বর থেকে কোনো ম্যাচই খেলেননি তিনি। তাই ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের ১১ জন রিজার্ভ খেলোয়াড়ের সাথে গাব্রিয়েলকেও নেওয়া হয়। কিন্তু চোট কাটিয়ে উঠেছেন তিনি। প্রস্তুতি ম্যাচে ফিটনেসের প্রমাণ দিয়ে ভালো পারফরমেন্স করায় তিনি ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ক্যারিবীয়ান স্কোয়াডে সুযোগ পেয়েছেন। ম্যানচেস্টারে নিজেদের মধ্যে খেলা দুটি প্রস্তুতি ম্যাচে ১২২ রানে ৮ উইকেট নেন গাব্রিয়েল। 

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, ‘আমরা শ্যানন গ্যাব্রিয়েলকে টেস্ট দলে যুক্ত করতে পেরে আনন্দিত। সে এখানে নিজেকে ফিট হিসেবে প্রমাণ করেছেন। আর সে যে প্রস্তুত সে বার্তাও দিয়েছেন। সে নিশ্চয়ই দলের বোলিং আক্রমণে অভিজ্ঞতা, আগুণে বোলিং এবং শক্তি যোগ করবে।’

২০১২ সালে ইংল্যান্ডের লর্ডসে অভিষেক টেস্ট খেলা শ্যানন গ্যাব্রিয়েল এখন পর্যন্ত ৪৫ টেস্টে ১৩৩ উইকেট নিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), জারমেই ব্ল্যাকউড, ক্রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামরাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাখিম কর্ণওয়েল, শেন ডোরিচ, শ্যানন গ্যব্রিয়েল, শিমার হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেপ, রেমন রেইফার এবং কেমার রোচ।

পরের দুই টেস্ট হবে ম্যানচেস্টারে। সবগুলো ম্যাচই হবে ‘জীবাণুমুক্ত পরিবেশে’’ ও দর্শকশূন্য স্টেডিয়ামে।