প্রথম ধাপের নির্বাচনে ৭৮ উপজেলায় ভোট গ্রহণ চলছে, সিরাজগঞ্জে এক কেন্দ্রে ভোট স্থগিত

0
176

পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ৭৮টি উপজেলায় আজ ভোট গ্রহণ চলছে। সকাল ৮টায় শুরু হয়েছে ভোট গ্রহণ। চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট উপজেলাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রাজশাহীর ৮টি উপজেলায় শন্তিপূর্ণভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। ৫২২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন চলছে। সকালে ভোট কেন্দ্রগুলোতে ভোটার কম থাকলেও এখন বাড়ছে।

ভোটকেন্দ্রগুলো ঘিরে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কড়া নিরাপত্তায় নাটোরের ৫টি উপজেলার ৪৩৭ টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ র‌্যাব ও আনসার ছাড়াও ভ্রাম্যমান আদালত কাজ করছে।

জামালপুরের ৫ উপজেলার ৪৫৬ টি কেন্দ্রে ভোট চলছে। জামালপুরের ৭ উপজেলার মধ্যে মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় সবকটি পদে একক প্রার্থী থাকায় নির্বাচন হচ্ছেনা। জামালপুর সদর ও সরিষাবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় এই দুই উপজেলায় শুধুমাত্র ভাইস চেয়রম্যান পদে ভোট হচ্ছে।

এদিকে সিরাজগঞ্জের একটি কেন্দ্রে রাতেই ব্যালট পেপারে সীল দেয়ার কারণে ভোট স্থগিত করা হয়েছে। আটক করা হয়েছে প্রিজাইডিং অফিসার ও দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে।