প্রথম হজ্ব ফ্লাইট জেদ্দায় পৌঁছেছে

0
155

আবু সাঈদ অপু: 

৪১৯ জন হজ্বযাত্রী নিয়ে সকাল ৭ টা ৩০ মিনিটে রওনা দিয়ে জেদ্দা পৌঁছেছে প্রথম ফ্লাইট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগের আগে যাত্রীদের সাথে কুশল বিনিময় করেন ধর্মমন্ত্রী এবং বিমান ও পর্যটনমন্ত্রী।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগের আগে যাত্রীদের সাথে কুশল বিনিময় করেন ধর্মমন্ত্রী এবং বিমান ও পর্যটন মন্ত্রী।

আজ সৌদি এয়ারলাইন্সসহ ১০টি হজ্ব ফ্লাইট জেদ্দার উদ্দেশ্যে রওনা দেয়ার কথা রয়েছে। ভোর থেকেই হ্জযাত্রীদের আগমনে মুখর হয়ে উঠে হয়রত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর। সুশৃঙ্খলভাবে কোন বিড়ম্বনা ছাড়াই হজ্রে প্রথম ফ্লাইটে যেতে পেরে উচ্ছসিত হজ্ব ফ্লাইটের যাত্রীরা।

হজ্বযাত্রীদের নিরাপদে পৌঁছাতে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি সকাল ৮টায় জেদ্দার উদ্দেশ্যে রওনা দেয়। তবে প্রত্যাশা আখিরাত ও দেশ ও জাতির কল্যাণ কামনা বলে অভিমত হজ্ব যাত্রীদের।

এদিকে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল হজ্ব যাত্রীদের শুভেচ্ছা জানাতে আসেন। পরে বিশেষ মোনাজাত করা হয় সেখানে।

এরপর ধর্মমন্ত্রী এবং বিমান ও পর্যটনমন্ত্রী কথা বলেন গণমাধ্যম কর্মীদের সাথে। তুলে ধরেন নিজস্ব ব্যবস্থপানার কথা। এবার ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ্বযাত্রী হজ্ব পালনের যাবেন বলে জানান তিনি।

বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন । যার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ এবং ৫৬ হাজার ৪০১ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। আর ফ্লাইট পরিচালনা করা হবে ৩৫৯ টি।