প্রধানমন্ত্রী তৃণমূল পর্যায়ে ত্রাণ কার্যক্রম সমন্বয়ের নির্দেশ দিয়েছেন: কাদের

0
495

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার কঠোর অবস্থানে রয়েছে, চাল চোরদের কারো ক্ষমা নেই। আপনারা জানেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে ত্রাণ কার্যক্রম সমন্বয়ের নির্দেশ দিয়েছেন। দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিক কমিটি হবে। ত্রাণ সুবিধা পাওয়ার উপযুক্ত তালিকা প্রণয়ন করে, প্রশাসনের সাথে সমন্বয় করে ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য আমি নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি।

মঙ্গলবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

ত্রাণ বিতরণের নামে কোনো ধরনের বৈষম্য করা চলবে না উল্লেখ করে তিনি বলেন, তালিকা প্রণয়নেও কোনো প্রকার বৈষম্য করা চলবে না। দলমত নির্বিশেষে যার যা প্রাপ্য ঠিক সেই অনুযায়ী তালিকা করতে হবে। দ্রুত তালিকা করে প্রশাসনের সাথে সমন্বয় করতে আমি আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসজনিত সঙ্কট মোকাবেলা সংক্রমণ রোধ এবং নিয়ন্ত্রণে প্রতিটি মুহূর্ত নিরলসভাবে মনিটর করছেন। নির্দেশনা দিচ্ছেন। আমাদের সক্ষমতা পর্যায়ক্রমে বাড়ছে। করোনা টেস্টের জন্য নির্ধারিত কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। টেস্টিং ক্যাপাসিটি প্রতিদিনই বাড়ছে। যদিও আজকে সারা বিশ্বে টেস্টি ক্যাপাসিটি, পিপিইর সংকট রয়েছে। তারপরও বাংলাদেশ সীমাবদ্ধতার মধ্যেও প্রতিদিনই টেস্টিং ক্যাপাসিটি বাড়াচ্ছে বলেও জানান তিনি।