অশান্তি থেকে পরিত্রাণ পেতে হিংসা দূর ও মনে শান্তি প্রতিষ্ঠা জরুরী : বি কে শিবানী

0
95

সকল প্রতিবন্ধকতা, দুংখ কষ্ট এবং অশান্তি থেকে পরিত্রাণ পেতে সবার আগে মানব মনে শান্তি প্রতিষ্ঠা জরুরী বলে মনে করেন বিশ্বখ্যাত বক্তা বি কে শিবানী। শুক্রবার সকালে রাজধানীর কৃর্ষিবিদ ইনিস্টিটিউট মিলনায়তনে হ্যপিনেস আনলিমিটেড শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

দি একাডেমি ফর বেটার ওয়ার্ল্ড এর আয়োজনে সেমিনারে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড আকতারুজ্জামান। মেডিটেশন এবং উদ্দিপনামূলক খ্যাতি সম্পন্ন বি কে শিবানী বলেন, আজকের হিংসাত্বক সমাজে সবাই শান্তি চায়, হিংসা এবং স্বার্থকে ভুলে শান্তি আনার জন্যে চাই ভ্রাতৃত্ববোধ, সহমর্মিতা ও সহানুভুতি সম্পন্ন ভাবনা।

তিনি বলেন, রাষ্ট্র কখনোই সুখ এনে দিতে পারবে না। এটা নির্ভর করে ব্যক্তির ওপর। সকালে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে ‘আনলিমিটেড হ্যাপিনেস’ শীর্ষক এক অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি। সুখ ও শান্তির জন্য মানুষে মানুষে সুসম্পর্ক গড়ে তোলার ওপরও জোর দেন বিকে শিবানী।

সিসটার বিকে শিবানী দেহ মন সুস্থ রাখার জন্য নিয়ম মেনে জীবন যাপনের তাগিদ দিয়ে বলেন, প্রযুক্তির এই যুগেও সব নিয়ম মেনে প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা গ্রহণ করে সুস্থ থাকা সম্ভব।

এর আগে বি কে শিবানী বৃহষ্পতিবার মাই টিভি কার্যালয় পরিদর্শনকালে ওয়েলকাম সিসটার বিকে শিবানী’ শীর্ষক বিশেষ অনুষ্ঠানে একথা বলেন। বিকে শিবানীকে স্বাগত জানান মাই টিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসিরউদ্দিন সাথী। অনুষ্ঠানে বিকে শিবানী বলেন, খাবার যেমন মানুষের শরীরে শক্তি যোগায় তেমনই মনে শক্তি যোগায় ভাল কিছু দেখা, ভাল কিছু শোনা এবং ভাল কিছু বলা।