প্রসাশনের সহয়তায় খুলনায় ভোট কারচুপি চলছে: রিজভী

0
67

প্রসাশনের সহয়তায় খুলনায় ভোট কারচুপি চলছে বলে অভিযোগ করেছে বিএনপি। সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন। নানা অনিয়মের অভিযোগ করে তিনি বলেন, নির্বাচনে চিরাচরিত উৎসবের আমেজ নেই।

রিজভী বলেন, আজ ভোট গ্রহণ শুরু হওয়ার পর থেকেই ‘হাসিনা মার্কা’ নির্বাচনের স্বরূপ আত্মপ্রকাশ করতে শুরু করেছে। ধানের শীষের এজেন্টদের ভোট কেন্দ্রে ঢুকতে না দেয়া, কয়েকদিন ধরে তাদের বাড়িতে বাড়িতে হুমকি, নারী ভোটারদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করাসহ আওয়ামী লীগের রক্তাক্ত নির্বাচন বাস্তবায়িত হচ্ছে।
সরকার সমর্থিত টিভি চ্যানেলগুলোতেও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট সন্ত্রাস ও ভোট জালিয়াতির চিত্র প্রচারিত হয়েছে। সব অভিযোগ স্থানীয় নির্বাচনি কর্মকর্তাদের গোচরে আনা হলেও তারা এক চোখ বন্ধ করে কাজ করছে বলে ভাষ্য রিজভীর।
তিনি বলেন, নির্বাচন কমিশন নিজেদের সাংবিধানিক স্বাধীনতা অস্বীকার করে সরকারের কাছে পরাধীন হওয়ার জন্য আত্মসমর্পণ করেছে।নির্বাচন কমিশন সরকারেরই ফটোকপি।
এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের তাণ্ডবের সংক্ষিপ্ত চিত্র।
দৌলতপুরের ৪ নম্বর ওয়ার্ডের, ২১ নম্বর ওয়ার্ডের ২৪ নম্বর ওয়ার্ডের ৩১  নম্বর ওয়ার্ডের কেন্দ্র-২৭৭ ও ২৭৮, ২৪ নম্বর ওয়ার্ডের কেন্দ্র-২০১ ও ২০২ ইকবাল নগর বালিকা ভোট কেন্দ্রসহ ১৯ টি কেন্দ্র নৌকা মার্কায় জাল ভোট চলছে।