প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের রুপকথার বিয়ে সম্পন্ন

0
80

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের রুপকথার বিয়ে সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় শনিবার দুপুরে বিবাহবন্ধনে আবদ্ধ হন এই জুটি।

রাজ পরিবারের সদস্যের এই বিয়েকে কেন্দ্র করে উন্মাদনায় কাঁপে গোটা যুক্তরাজ্য। শুধু যুক্তরাজ্যই নয়, তাদের বিয়ের এই উন্মাদনার জোয়ার ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। বিশ্ব মিডিয়ার কেন্দ্রবিন্দুতে ছিল এই বিয়ে।

রানী দ্বিতীয় এলিজাবেথের এই জনপ্রিয় নাতি ও প্রিন্সেস ডায়নার কনিষ্ঠপুত্র প্রিন্স হ্যারি এবং মার্কিন টিভি অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ে অনুষ্ঠিত হয়।

১৫ শতকে তৈরি উইন্ডসর দুর্গের সেন্ট জর্জেস্ চ্যাপেলে। রাজ পরিবারের সদস্য ছাড়াও ছয় শত আমন্ত্রিত অতিথির উপস্থিতিতে এই বিয়ে সম্পন্ন হয়। কনের পক্ষে শুধু মেগানের মা ই বিয়েতে উপস্থিত ছিলেন। আর কেউ ছিল না।

বাবার অনুপস্থিতে হবু শ্বশুর প্রিন্স চার্লসই মেগানকে বিয়ের মঞ্চ পর্যন্ত পৌছে দেন। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে রানীর ভোজে অংশ নেয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত অতিথিরা।

অনুষ্ঠান শেষে বর-কনে সাদা ঘোড়ায় টানা গাড়িতে করে প্রাসাদে ফিরে যান। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় হ্যারি- মেগান দম্পতাত্তর বিয়ের রিসেপশনে যোগ দেবেন শুধুমাত্র পরিবারের সদস্য ঘনিষ্ঠ বন্ধুরা।

বিয়ে উপলক্ষ্যে অনেকে শুক্রবার সন্ধ্যা থেকে বিছানাসহ সড়কের দুই পাশে রাত্রিযাপন করেছেন। সব মিলিয়ে প্রায় লক্ষাধিক মানুষ উইন্ডসর চ্যাপলের বাইরে সমবেত হয়।