প্রিয়াংকার মেইল জমেছে আড়াই লাখ !

0
71

ইমেইলের ইনবক্সে প্রতিনিয়তই আসতে থাকে ইমেইল, যার মধ্যে অনেকগুলোই হয়তো থাকে অপ্রয়োজনীয়। সেসব ইমেইল না খুলে ফেলে রাখার অভ্যাসও রয়েছে অনেকের। কিন্তু না পড়ে ফেলে রাখা এমন ইমেইলের সংখ্যা কতো হতে পারে? কারও ক্ষেত্রে হয়তো ৫০-এর নিচে, কারও হয়তোবা হাজারের মতো।

কোনো সেলিব্রেটির কাছে আসা মেইলের সংখ্যা নিঃসন্দেহে সাধারণ লোকজনের কাছে আসা মেইলের চেয়ে বেশিই হবে। কিন্তু কতো বেশি? প্রিয়াংকা চোপড়ার বেলায় এই সংখ্যা আড়াই লাখেরও বেশি। আরও কাছাকাছি হিসেব দিতে গেলে বলতে হয় দুই লাখ ৫৭ হাজারেরও বেশি।

সম্প্রতি নিজ সহশিল্পীর ফোন হাতে একটি ছবি শেয়ার করেছেন পাওয়েল। এতে দেখা যায়, ভারতীয় নায়িকার ফোনে এখনও খোলা হয়নি এমন ইমেইলে সংখ্যা দেখাচ্ছে ২,৫৭,৬২৩টি।

তবে, রেকর্ডটা খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেননি প্রিয়াংকা। কিছুক্ষণের মধ্যে পিয়ুস রাখা নামের এক টুইটার ব্যবহারকারী তাকে সিংহাসনচ্যুত করেন। তার মেইলের সংখ্যা ছিল ৩,৮১,৭৫৩।

আইফোন ব্যবহারকারীরা সহজেই তাদের আইফোনের সেটিংসে গিয়ে ইমেইল অ্যাকাউন্টের জন্য থাকা ব্যাজ অ্যাপ আইকন থেকে সুইচ অফ করে দিয়ে এই সংখ্যা দেখানো বন্ধ করে দিতে পারেন।

এদিকে আবার পাওয়েলের পোস্ট করা ছবিটির সত্যতা নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। কেউ কেউ ছবিতে দেখানো সংখ্যার প্রথম কমার অবস্থান নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। ছবিতে দেখানো অংকটি ছিল- ২,৫৭,৬২৩। এক্ষেত্রে ২-এর পরে কমা থাকার কারণে এটি “এটি কোনো সংখ্যাই নয়। বাস্তবও নয়, কাল্পনিকও নয়’ বলে মন্তব্য করেন অ্যান্টোনি ডেলাক্রুজ নামের এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী। এক্ষেত্রে ব্যাখ্যা হচ্ছে, এই অংকটি ভারতী ধরনের লেখা। পাশ্চাত্যে এক লাখ লিখতে গেলে ‘১০০,০০০’ এভাবে লেখা হলেও, ভারতীয় উপমহাদেশে ‘১,০০,০০০’ ধরনে লেখা হয়।

এই ব্যাখ্যায় বিতর্কের অবসান ঘটিয়ে ছবিটিকে সত্যই বলা যায় বলে ভাষ্য ব্রিটিশ সংবাদমাধ্যমটির।