প্রিয়াঙ্কার নতুন ‘কাজ’ এর প্রেরণা

0
63

ভারত’-এর কাজ ছাড়লেও প্রিয়াঙ্কা চোপড়া সম্প্রতি শুরু করে দিয়েছেন সিদ্ধার্থ রায় কাপূর ও রণি স্ক্রুওয়ালা প্রযোজিত ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর কাজ। মুম্বাইয়ে শ্যুটিং শুরুর প্রথম দিনে একসঙ্গে ছবি তুললেন কলাকুশলীরা।

ছবিতে প্রিয়ঙ্কার সঙ্গে ছবি তুললেন ফারহান আখতার, জায়রা ওয়াসিম, প্রযোজক ও পরিচালক সকলে। ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির শ্যুটিং হবে মুম্বাইয়ের পরে লন্ডন, দিল্লি ও আন্দামানের বিভিন্ন যায়গায়।

একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে এই ছবির গল্প। জন্মের ৬ মাস বয়স থেকে ইমিউন ডেফিসিয়েন্সি ডিসঅর্ডারে আক্রান্ত, দিল্লির বাসিন্দা আয়েশা চৌধুরী মৃত্যুকে জয় করেছিল তার ইতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়েই। পৃথিবীতে সে ছিল মাত্র ১৩ বছর তবে তার মধ্যেই মোটিভেশনাল স্পিকার হিসেবে মানুষের মন জয় করেছিল সে।

সেই আয়েশাকে নিয়েই এই নতুন ছবি। যেখানে আয়েশার ভূমিকায় অভিনয় করবেন ‘দঙ্গল’-গার্ল জায়রা ওয়াসিম। আয়েশার মায়ের ভূমিকায় রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া এবং আয়েশার বাবার ভূমিকায় দেখা যাবে ফারহান আখতারকে।

২০১৫ সালে মারা যায় আয়েশা। ওই বছরই প্রকাশিত হয় আয়েশার লেখা বই ‘মাই লিটল এপিফ্যানিস’। তার খুব ইচ্ছে ছিল ‘মার্গারিটা উইথ আ স্ট্র’ দেখার। তবে ছবি মুক্তির আগেই তাকে পৃথিবী ছেড়ে চলে যেতে হয়।

আয়েশার বাবা-মা তার পরেই যোগাযোগ করেন ওই ছবির লেখক-পরিচালক সোনালি বসুর সঙ্গে এবং তাঁকে অনুরোধ করেন আয়েশা নিয়ে একটি চিত্রনাট্য লিখতে— ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিটি নিয়ে ফেসবুক পোস্টে এমনটাই লিখেছেন চিত্রনাট্যকার-পরিচালক সোনালি বসু। হলিউডের কাজে ফিরে যাওয়ার আগে দেশি গার্ল প্রিয়াঙ্কা আপাতত ব্যস্ত এই ছবিটির কাজ শেষ করা নিয়ে।