প্রিয় দলকে সমর্থন জানাতে রাজধানীতে জার্সি-পতাকা কেনার ধুম

0
112

এস এম আরিফ:

ঘনিয়ে আসছে ফুটবল বিশ্বকাপ। দ্য গ্রেটেস্ট শো অন আর্থে’র বাকি মাত্র ৮ দিন। রাশিয়ায় ৩২ দলের এই উন্মাদনা প্রতিটি বিশ্বের মত ছড়িয়ে পরেছে বাংলাদেশেও।

প্রিয় দলকে সমর্থন জানাতে জার্সি-পতাকা কেনার ধুম রাজধানীতে। ব্যস্ত সময় পার করছেন কারিগররাও। ব্যবসায়ীরা বলছেন, আগের বারের থেকে বেড়েছে জার্সি ও পতাকার চাহিদা।

কাপড়ের উপর সুই-সুতার আলিঙ্গণ, হাতের নিপুন স্পর্শে তৈরি হচ্ছে ভিনদেশী পতাকা। তবে এ শুধু পতাকাই নই; বোনা হচ্ছে স্বপ্ন’ বোনা হচ্ছে সমর্থকদের আবেগ আর অনুভূতি।

কোথাও আবার চলছে রংয়ের খেলা। ৪ বছরের অপেক্ষা, কিছুটা আয় আর বিশ্বকাপের উন্মাদনা বাড়িয়ে দিতেই দিন-রাত এক করে কারিগরদের ব্যস্ততাও কম নয়।

রাশিয়ার উন্মাদনার ঢেউ যেন আছড়ে পরেছে বঙ্গোপসাগরে। অংশগ্রহণ নেই, তাতে কি; র‌্যাংকিংয়ে ১৯৭’তে থাকা দেশটির বিশ্বকাপ প্রস্তুতিতে কোনই কমতি নেই।

ব্রাজিল-আর্জেন্টিনার পাশাপাশি জার্সি ও পতাকার চাহিদা বেড়েছে জার্মানি, পর্তুগাল আর স্পেনের। ব্যবসায়ীরা জানান, সাধ্যের মধ্যেই মানসম্পন্ন জিনিস পাচ্ছেন ক্রেতারা। খোদ রাজধানীতেই এক কোটিরও বেশি জার্সি ও পতাকা বিক্রির আশা ব্যবসায়ীদের।

রিপোর্টার: এসএম আরিফ

ফুটপাত থেকে বিপণী বিতান’ সব জায়গায় ছেয়ে গেছে প্রিয় দলের জার্সি; সাথে পতাকা

আর হাতের ব্যান্ডসহ বাহারি সব পণ্যে জানান দিচ্ছে ঘনিয়ে আসছে বিশ্বকাপ; উন্মাদনার সঙ্গী হতে প্রস্তুতি পর্ব প্রায় শেষ’ এখন অপেক্ষা এক উৎসবের বাংলাদেশ।