পয়েন্ট টেবিলের শীর্ষ চার দলকে চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ দেওয়ার ভাবনা

0
323

করোনাভাইরাসের কারণে যদি স্প্যানিশ লিগ বাতিল হয়ে যায়, তবে লা-লিগার পয়েন্ট টেবিলের শীর্ষ চার দলকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ করে দিবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। এটি উয়েফাকে জানাবে আরএফইএফ। অবশ্য লা-লিগা ও উয়েফার মধ্যে এ বিষয়ে এখনও কোনো আলোচনা হয়নি।

করোনাভাইরাসের কারণে গত ১২ মার্চ থেকে স্থগিত লা-লিগা। স্থগিত হবার আগ পর্যন্ত ২৭টি করে ম্যাচ খেলেছে সবগুলো দল। বর্তমান পয়েন্ট টেবিলে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৭। ৪৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রিয়াল সোসিয়েদাদ। সেক্ষেত্রে পয়েন্ট টেবিলের পঞ্চম ও ষষ্ঠস্থানে থাকা দল হিসেবে গেতাফে ও অ্যাথলেটিকো মাদ্রিদ খেলবে ইউরোপা লিগে।

আগামী সপ্তাহে ইউরোপীয় ফুটবলের ভবিষ্যত নিয়ে ৫৫টি সদস্য দেশের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা করবে উয়েফা। লা-লিগার সভাপতি বলেন, ‘মে মাসের শেষের দিকে বা জুনের শেষের দিকে আবারো চলতি মৌসুম শুরু করা যেতে পারে। কিন্তু এবারের মৌসুম যদি বাতিল হয়, তবে চ্যাম্পিয়ন্স লিগ-ইউরোপা লিগ নিয়ে আমাদের বিকল্প পথ খুঁজতে হবে। তাই বর্তমান পয়েন্ট টেবিলের শীর্ষ চার দলকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য উয়েফাকে জানাবো। আর পঞ্চম ও ষষ্ঠ দলকে ইউরোপা লিগের জন্য ঠিক করা হবে।’