ফায়ার সার্ভিসকে ঢাকা শহরের চারটি স্থানে বিভক্ত করে দেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

0
144

শারমিন আজাদ : শিগগিরই ফায়ার সার্ভিসকে ঢাকা শহরের চারটি স্থানে বিভক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সকালে রাজধানীতে এক অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের জানান, ফায়ার সার্ভিসকে নতুন নতুন যন্ত্রপাতি ও প্রয়োজনীয় পণ্য কিনে আধুনিকায়ন করা হবে। ব্যবস্তা করা হবে কুশনের।

রাজধানীর বনানীতে আগুন লাগার ঘটনায়ও দেরিতে পৌঁছে ফায়ার সার্ভিস। এর অন্যতম কারণ ছিলো যানজট।

এধরণের পরিস্থিতিতে ফায়ার সার্ভিসকে একই স্থানে না রেখে রাজধানীর চারটি স্থানে বিভক্ত করে দেওয়ার পরিকল্পনা নিয়েছে সরকার। রাজধানীতে এক অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কথা বলেন সাম্প্রতিক আগুনের ঘটনা ও নিরাপদ ঢাকা গড়ে তোলা বিষয়ে।

বনানীর ভবনটি অনুমোদন বিহীনভাবে নির্মিত হয় উল্লেখ করে এ ধরণের আরো ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করে ভেঙে ফেলার কার্যক্রমের উপরও সরকার জোর দিয়েছে বলেও জানান তিনি।

অগ্নিকান্ডে অনেকেই ভবন থেকে লাফিয়ে পড়ে নিহত বা আহত হয়েছেন। অথচ ফায়ার সার্ভিসের একটি জাম্পিং কুশন বাঁচাতে পারতো এসব প্রাণ। বিষয়টির দিকেও নজর দেওয়া হবে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর তদন্ত কমিটি ৭ দিনের মধ্যে এ বিষয়ে রিপোর্ট দিবে। এর উপর ভিত্তি করে পরবর্তী পরিকল্পনা নেওয়া হবে।