ফুটবল বিশ্বকাপের সরাসরি বিশ্লেষণ হবে টুইটার-এ

0
70

যুক্তরাষ্ট্র আর অস্ট্রেলিয়ার কয়েকটি গণমাধ্যম আর এ বছর ফিফা বিশ্বকাপে অংশ নেওয়া কয়েকটি দল তাদের কনটেন্ট টুইটারে সরাসরি সম্প্রচার করবে। এর মধ্যে রয়েছে বিশ্লেষণ ও বিশ্বকাপবিষয়ক বিভিন্ন বিষয়। আরও বেশি মানুষকে মাইক্রোব্লগিং সাইটটিতে সম্পৃক্ত করার প্রচেষ্টায় এ পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বুধবার খেলাধূলা ও প্রযুক্তিবিষয়ক সাইট স্পোর্টটেকি’র প্রতিবেদনে বলা হয়, “ফিফা বিশ্বকাপের প্রতিটি গোলের কয়েক সেকেন্ডের মধ্যে একটি হাইলাইট ধারণ করে তা টুইটারে পোস্ট করা হবে।”

বিশ্বকাপ চলাকালে প্রতি রাতেই মার্কিন টিভি চ্যানেল ফক্স স্পোর্টস আর অস্ট্রেলীয় টিভি চ্যানেল এসবিএস টুইটারে সরাসরি ম্যাচের বিশ্লেষণ সম্প্রচার করবে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

টুইটারের বৈশ্বিক কনটেন্ট অংশীদারিত্ব ব্যবস্থাপনাবিষয়ক জ্যেষ্ঠ ব্যবস্থাপক জেয় বাভিসি বলেন, “আমাদের কনটেন্ট অংশীদারিত্ব ব্যবসায়ের ইতিহাসে বিশ্বকাপ ২০১৮ সবচেয়ে বড় আয়োজন।”

প্রতিবেদনে বলা হয়, মাঠ থেকে কনটেন্ট সরবরাহের ক্ষেত্রে ১২টি দেশ ও অঞ্চলজুড়ে ২৪টি প্রকাশকের সংঙ্গে টুইটারের অংশীদারিত্ব রয়েছে।

টুইটারে ফিচার করা দলগুলোর মধ্যে রয়েছে ব্রাজিল, ফ্রান্স আর স্পেন।

টুইটারের বৈশ্বিক আয় আর অংশীদারিত্ববিষয়ক ভাইস প্রেসিডেন্ট ম্যাট ডেরেলা বলেন, “কী হচ্ছে তা দেখতে আর আলোচনা করতে বিভিন্ন সম্প্রদায় এখানেই আসে।”

টুইটারের সূত্রমতে ফুটবল ভক্তরা প্লাটফর্মটিতে বিশেষ সক্রিয় গোষ্ঠী। তাদের কারণে এক বছরে প্লাটফর্মগুলোতে ফুটবল খেলার ভিডিও শেয়ার ১৪৪ শতাংশ বেড়েছে।