ফুটবল বিশ্বকাপে সপ্তম দিনের খেলায় জয় পেয়েছে যারা

0
68

রাজিব রহমান:

রাশিয়া বিশ্বকাপের সপ্তম দিনের প্রথম খেলায় মরক্কোকে ১-০ গোলে হারিয়েছে পর্তুগাল। একই ব্যবধানে দিনের দ্বিতীয় ম্যাচে সৌদি আরবের বিপক্ষে জয় পেয়েছে উরুগুয়ে। দিনের শেষ ম্যাচে ইরানের বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নেয় স্পেন।

রাশিয়া বিশ্বকাপের ‘বি’ গ্রপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর একমাত্র গোলে মরক্কোর বিপক্ষে জয় পেয়েছে পর্তুগাল। খেলার ৪ মিনিটের মাথায় দুর্দান্ত গতির অসাধারণ এক হেডে খেলার শুরুতেই দলকে এদিকে দেন এই পর্তুগিজ যুবরাজ।

বিরতিতে যাওয়ার আগে দুই দল বেশ কয়েকটা আক্রমণ করলেও আর কোন গোল হয়নি। বিরতির পরেও কোন গোল না হওয়াতে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল। এই দিয়ে দুই মাচে ৪ গোল করে সবার উপরে এখন রোনালদো।

দিনের দ্বিতীয় ম্যাচে ‘এ’ গ্রপে সৌদি আরবের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে উরুগুয়ে। সানচেজের এসিস্টে খেলার ২৩ মিনিটের মাথায় লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যায় উরুগুইয়ানরা। খেলার বাকি সময়ে আর কোন গোল না হওয়াতে টানা দ্বিতীয় ম্যাচেও জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুইয়ান খেলোয়ারেরা।

দিনের শেষ মাচে ইরানের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে গত ম্যাচে ড্র করা স্পেন। ‘এ’ গ্রপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানে বিপক্ষে মাঠে দাপট দেখালেও শেষমেষ ১-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় সার্জিও রামোসদের।

প্রমার্ধ গোল শুন্যভাবে শেষ হলেও দ্বিতীয়ার্ধের একটু পরেই গত ম্যাচে জোরা গোল করা দিয়োগো কস্তার গোলে এগিয়ে যায় স্পেন। বাকি সময়ে কোন গোল না হওয়াতে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।