সারা বিশ্বের বিভিন্ন জায়গায় সমস্যা, ফেইসবুকের কী হলো !

0
223

সাম্প্রতি সময়ে ফেইসবুকের কারিগরি সমস্যার ঘটনা ঘটছে প্রায়ই। এতে কখনও পোস্ট আপলোডে সমস্যা, কখনও লগ-ইনে আবার কখনও একেবারে ডাউন থাকছে।

বুধবার বাংলাদেশ সময় প্রায় রাত সাড়ে ১০টা হতে সমস্যা শুরু হয় ফেইসবুকে। কয়েক ঘন্টা ধরে ডাউন ফেইসবুক। শুরুতে স্ট্যাটাস আপডেটসহ কার্যত কোনো পোস্টই নিচ্ছিলো না সোশ্যাল মিডিয়াটি।

এরপর ফেইসবুকের লগ-ইন পেইজই হাওয়া। ব্যবহারকারীরা অ্যাড্রেসবারে ফেইসবুক সার্চ করে বলা হচ্ছে, ‘দুঃখিত কোথাও কোনো সমস্যা হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব সমস্যা সমাধানে আমরা কাজ করছি।’

বুধবার পেরিয়ে বৃহস্পতিবার শুরুর রাত দেড়টা পর্যন্ত বিশ্বের অনেক দেশে একই অবস্থা দেখা যায়। এর মধ্যে কেউ কেউ লগ-ইন পেইজ পেলেও সেখানে ‘মেইটেন্যান্স’ বোর্ড দেখিয়ে দিচ্ছে ফেইসবুক।

তারা বলছে, মেইটেন্যান্সের জন্য এখন ফেইসবুক ডাউন। তবে কয়েক মিনিটের মধ্যে এটি ফিরিয়ে আনা হয়েছে তা দেখতে পাওয়া যাবে। তারা সাইট ইম্প্রুভ করছে আর এতে ধৈর্য্য দেখানোর জন্য সবাইকে ধন্যবাদ দেয় তারা।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ফেইসবুকের এই সমস্যা বিশ্বের বিভিন্ন জায়গায় দেখা গেছে। দক্ষিণ আমেরিকা, যুক্তরাষ্ট্র ও ইউরোপের অনেক দেশের সঙ্গে এশিয়ারও বিভিন্ন দেশ এই তালিকায় রয়েছে।

একই সময়ে ইন্সট্রাগ্রামেও ব্যবহারকারীরা পোস্ট আপলোড না হওয়া, স্টোরিজ কাজ না করা, নতুন পোস্টের বাটন অচলসহ বিভিন্ন সমস্যার মুখোমুখি হয়েছেন।