বঙ্গবন্ধুর ছবি এঁকে সাড়া ফেলেছেন পটুয়াখালীর ময়না

0
46

সাইফুল ইসলাম রয়েল:

বঙ্গবন্ধুকে নিয়ে কত গান, কত কবিতাই না লেখা হয়েছে। তেমনি পটুয়াখালীর কলাপাড়ার পাখিমারা প্রফুল্ল ভৌমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থীও দীর্ঘ দিন ধরে বঙ্গবন্ধুর ছবি একে সাড়া ফেলেছেন। এতে বঙ্গবন্ধুকে জানার আগ্রহ বাড়ছে গ্রামীণ জনপদের শিশু-কিশোরদের মাঝেও।

ঘরের বেড়া, স্কুলের খাতা কিংবা শয়নকক্ষ সব খানেই বঙ্গবন্ধুর ছবি রাখা পরম যত্নে দেখে অনেকটা বঙ্গবন্ধুর স্মৃতি সংগ্রহশালা মনে হলেও এটি পটুয়াখালীর কলাপাড়ার স্কুলছাত্রী ময়নার দূরন্ত কৈশোর হৃদয়ের আবেগের প্রকাশ।

সময় পেলেই সে মনের মাধুরী মিশিয়ে আঁকে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। জানতে চায় জাতির জনককে। তার এই নৈপূন্যে বঙ্গবন্ধুকে নিয়ে আগ্রহ বাড়ছে অন্য শিশুদের মাঝেও।

শুধু ছবি আঁকা নয়, বঙ্গবন্ধুকে নিয়ে তার লেখা নানা কবিতাও স্থান করে নিয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের কার্যালয়ে। পেয়েছে পুরস্কারও।

স্কুলছাত্রী ময়না

পাখিমারা প্রফুল্ল ভৌমিক মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক বাদল চন্দ্র বিশ্বাস বলেন, এ নিয়ে তার বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয়রাও বেশ খুশি।

এদিকে ৫নং নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট নাসির মাহামুদ বলেন, তার এই সৃজনশীলতায় গ্রামীণ জনপদের শিশু-কিশোরসহ সবার মাঝে বঙ্গবন্ধুকে জানার আগ্রহ আরও বাড়াবে।