‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, রাজনীতির মহাকাব্য’ গ্রন্থের ই বুক ও মোবাইল অ্যাপ উদ্বোধন

0
73

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে মোবাইল এ্যাপস ও ই বুকের আনুষ্ঠানিক সূচনা ও ভাষণের ২৬টি বাক্য নিয়ে বিশিষ্টজনদের বিশ্লেষণধর্মী বই এর মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণের বিশ্লেষণ করেছেন, এমিরেটাস অধ্যাপক আনিসুজ্জমান, মুস্তফা নুরুল ইসলাম, আব্দুল গাফ্ফার চৌধুরী, আ আ ম স আরেফীন সিদ্দিক, মুনতাসির মামুনসহ বিশিষ্ট শিক্ষাবিদ, ইতিহাসবিদ, বিশ্লেষক ও বিশিষ্টজনরা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রী সভার নিয়মিত বৈঠকের শুরুতে তথ্য প্রযুক্তি বিভাগের এ উদ্যোগের আনুষ্ঠানিক সূচনা করেন প্রধানমন্ত্রী।

পরে নিয়মিত বৈঠকে যোগ দেন তিনি। বৈঠকে মন্ত্রিপরিষদের সদস্য, সকল দপ্তরের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া বঙ্গবন্ধুর ভাষনের ২৬ টি বাক্য নিয়ে বিশিষ্টজনদের বিশ্লেষনধর্মী বই এর মোড়ক উন্মোচন করেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রী পরিষদ বৈঠকের শুরুতেই বইটির অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেন তিনি।

এ সময় ১৯৮২ সাল থেকে নিয়মিত আয়কর প্রধান করায় জাতীয় রাজস্ব বোর্ড একটি স্বীকৃতি ফলক তৈরি করে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

বৈঠক শেষে এসব কথা জানান মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি জানান, আবহাওয়া অধিদপ্তরকে আইনি কাঠামো দেয়ার লক্ষে আবহাওয়া আইন ২০১৭ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।