বঙ্গভবনে বিশিষ্টজনদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

0
170

রাকিব হাসান:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে স্বাধীনতা দিবসের কেক কাটেন রাষ্ট্রপতি।

অনুষ্ঠানে আগত, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, পেশাজীবীসহ বিভিন্ন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গভবনে মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম।

বঙ্গভবনের সবুজ চত্বরে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় এর আনুষ্ঠানিকতা।

আহত মুক্তিযোদ্ধাসহ বীরশ্রেষ্ঠদের পরিবারের খোঁজ খবর নেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। কুশল বিনিময় করেন বিদেশী কুটনীতিক এবং আগত অতিথীদের সাথে।প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সঙ্গে নিয়ে স্বাধীনতা দিবসের কেক কাটেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

অনুষ্ঠানে যোগ দেন মাইটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন সাথীসহ দেশের বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব। এসময় সামরিক, বেসামরিক, সরকারের উর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী এবং পরিচিতজনদের সাথে কুশল বিনিময় করেন মাইটিভির চেয়াম্যান।

অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন বিশিষ্ট সংগীত শিল্পীরা। পারষ্পারিক ভাতৃত্ববোধ আর সহমর্মীতায় বঙ্গভবন পরিণত হয় মিলন মেলায়।