বন্ধ করে দেওয়া হলো লেকহেড স্কুল

0
86

ধর্মীয় উগ্রবাদে অনুপ্রেরণা ও জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতা দেওয়াসহ কয়েকটি অভিযোগে ঢাকায় লেকহেড গ্রামার স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। স্কুলটি কোনো ধরনের কার্যক্রম চালালে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচিত হবে বলে জানান ম্যাজিস্ট্রেট।

ঢাকা জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী মঙ্গলবার সন্ধ্যায় গুলশান ও ধানমন্ডিতে লেকহেড গ্রামার স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানান।

লেকহেড গ্রামার স্কুল বন্ধের আদেশে বলা হয়েছিল, ধর্মীয় উগ্রবাদে অনুপ্রেরণা দান, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ জাতীয় ও স্বাধীনতাবিরোধী কার্যক্রম পরিচালনা করার জন্য লেকহেড গ্রামার স্কুলের সব কার্যক্রম বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

স্থাবর-অস্থাবর সম্পতি তাদের হেড অব অ্যাডমিনের জিম্মায় দিয়ে সব কার্যক্রম বন্ধ করার জন্য মুচলেকা নিয়েছি। কাল (বুধবার) থেকে তারা কোনো কার্যক্রম পরিচালনা করবে না মর্মে প্রত্যয়ন দিয়েছে বলেও যোগ করেন তিনি।

সোমবার শিক্ষা মন্ত্রণালয় এক আদেশে স্কুলটি বন্ধের নির্দেশ দেয় সরকার। শিক্ষা মন্ত্রণালয় এক আদেশে প্রতিষ্ঠানটির সব কার্যক্রম বন্ধ করতে ঢাকা জেলা প্রশাসককে অনুরোধ জানায়।

মঙ্গলবারই মন্ত্রণালয়ের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শরীফ রায়হান কবির।

সন্ধ্যায় তিনি বলেন,জেলা প্রশাসকের নির্দেশে ইলিয়াস মেহেদীকে ওইসব স্কুল বন্ধ করতে ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ করা হয়। ডিএমপির সহযোগিতায় স্কুলের কার্যক্রম বন্ধের উদ্যোগ নিতে ম্যাজিস্ট্রেটকে বলা হয়েছে।

গুলশান থানার ওসি আবু বকর জানান, ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিকালে লেকহেড গ্রামার স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে।

স্কুলটির ধানমন্ডি শাখাটিও বন্ধ করে দেওয়ার খবর দিয়েছেন ধানমন্ডি থানার পরিদর্শক (তদন্ত) মো. পারভেজ ইসলাম।