বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্থ পূর্নবাসনসহ ১৫টি প্রকল্প একনেকে অনুমোদন

0
50

বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্থ পল্লী সড়ক অবকাঠামো পূর্নবাসনসহ ১৫টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি একনেক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় এই অনুমোদন দেয়া হয়। এসময় বর্ষার আগেই ক্ষতিগ্রস্থ সকল সড়ক সংস্কার করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত হয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির নিয়মিত বৈঠক। বৈঠকে নতুন পুরাতনসহ মোট ১৫টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

গ্রামীন অর্থনীতি সচল রাখার লক্ষ্যে বর্ষা শুরুর পূর্বেই দেশের ৬৪ জেলার ৩৩৮টি উপজেলায় রাস্তাঘাট মেরামক করতে অনুশাসন দেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে এসব কথা জানান পরিকল্পনামন্ত্রী আহম মোস্তফা কামাল।

বিজিবির যানবাহন, অস্ত্র বা বিওপিতে রক্ষিত সরঞ্জামাদির নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে দেশের ৮টি বিভাগের ৩২টি জেলার ৪০টি উপজেলায় বিদ্যমান ৫৭৬টি বিওপি ও ২টি ভাসমান বিওপিতে কাটা তাদের বেড়া নির্মাণের নির্মাণের বিষয়ে একটি প্রকল্প অনুমোদন দেয় একনেক।

এছাড়া দেশের বিমা খাতকে আরো শক্তিশালী করতে ৬৩২ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে বলেও জানান পরিকল্পনান্ত্রী।