বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে শ্রীলঙ্কার সহজ জয়

0
91

ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। এ জয়ের ফলে আগামী ২৭ জানুয়ারি ফাইনালে লঙ্কানদের প্রতিপক্ষ হিসেবে পেল টাইগাররা।

বৃহস্পতিবার মিরপুর শেরে-বাংলা জাতীয় স্টেডিয়ামে ২৪ ওভারে মাত্র ৮২ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। জবাবে কোনো উইকেট না হারিয়ে ১১.৫ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কানরা।

এদিন, টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৬ রানের মধ্যে ৩টি উইকেট হারায় টাইগাররা। একে একে সাজঘরে ফিরে যান এনামুল (০), সাকিব (৮) ও তামিম ইকবাল (৫)।

এরপর মুশফিক-মাহমুদউল্লাহর ১৮ রানের জুটি ও মুশফিক-সাব্বির ২৩ রানের জুটিই বলে দেয় বাংলাদেশ কতটা বিপাকে পড়েছে। একমাত্র মুশফিকুর রহিমের ব্যাট থেকে এসেছে ২৫ রানের ইনিংস। মাহমুদউল্লাহ ৭ ও সাব্বির ১০ রানে ফিরেন। বিপদে হাল ধরতে পারেননি নাসিরও, ফিরেছেন ৩ রানে। টেল এন্ডার মাশরাফি (০) , আবুল হাসান (৭) , রুবেল (০) ও মুস্তাফিজ* (১) চার জনের ব্যাট থেকে সব মিলিয়ে এসেছে ৯ রান।

সব মিলিয়ে ২৪ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ৮২ রান তুলতেই গুটিয়ে যায় বাংলাদেশ।লঙ্কানদের হয়ে সুরঙ্গা লাকমল ৩টি ও থিসারা পেরেরা, সাদাকান ও চেমারা ২টি করে উইকেট নিয়েছেন।

৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয় লঙ্কানদের দুই ওপেনার দানুশকা গুনাথিলাকা ও উপুল থারাঙ্গা। মাত্র ১১.৫ ওভারের বাংলাদেশি বোলারদের কোনো সুযোগ না দিয়েই সহজ জয় তুলে নেন তারা।