বাংলাদেশের সকল অর্জন বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে : আমু

0
126

মানিক লাল ঘোষ : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন বলেছেন স্বাধীন বাংলাদেশের সকল অর্জন ও সাফল্য বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। আর দলটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহবুব আলম হানিফ বলেছেন এই অর্জনকে ম্লান করতে স্বাধীনতা বিরোধিদের রাজনৈতিক পৃষ্ঠপোষকতা করেছে জিয়াউর রহমান ও তার দল বিএনপি।

ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে মেহেরপুরের মুজিব নগরে জনসভায় তারা এসব কথা বলেন ।

১৯৭১ সালে এই দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার। মুুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে দিনটি স্মরনে এই ঐতিহাসিকস্থানে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় এবারের মুজিবনগর দিবস উদযাপনের অনুষ্ঠানিকতা।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ শেষে স্মৃতি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। অনুষ্ঠানে গার্ড অব অনার প্রদান করা হয় আমন্ত্রিত অতিথিদের। পরে এ উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু।
তিনি বলেন বাংলাদেশের অগ্রযাত্রার প্রতিটি ধাপে জড়িয়েছে বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার নাম।

এদিকে স্বাধীনতা বিরোধীদের রাজনৈতিক পৃষ্ঠপোষকতা করে জিয়াউর রহমান ও তার দল এই উন্নয়ন বার বার বাধাগ্রস্থ করেছে বলে মন্তব্য করেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ।