বাংলাদেশে ২০০ শতাংশ পর্যন্ত প্রবৃদ্ধি অর্জন করেছে শাওমি

0
75

এ বছর দেশে পড়তি স্মার্টফোনের বাজারেও ভালো করেছে আইটেল ও শাওমি ব্র্যান্ড। শাওমি এ সময় ২০০ শতাংশ পর্যন্ত প্রবৃদ্ধি অর্জন করে বাজারে সাড়ে ৪ শতাংশের বেশি দখল করেছে। শাওমি বাংলাদেশের পরিবেশক সোলার ইলেকট্রার প্রধান নির্বাহী দেওয়ান কানন এ তথ্য জানান।

দেওয়ান কানন বলেন, চীনের শাওমি কর্তৃপক্ষ বাংলাদেশকে অগ্রাধিকার পাওয়া বাজারের তালিকায় রেখেছে। তাই বাংলাদেশের বাজার লক্ষ্য করে বেশ কিছু পরিকল্পনা করেছে।

কানন বলেন, বাংলাদেশের বাজারে শাওমি ব্র্যান্ডকে সহজে সবার নাগালে পৌঁছে দিতে নতুন পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। ৪৬টি জেলায় ১০০টির বেশি মি-স্টোর চালুর পাশাপাশি দেশের ৬৪টি জেলায় ব্র্যান্ডশপ চালু করবে শাওমি।

ভবিষ্যৎ লক্ষ্য অর্জন ও আরও মার্কেট শেয়ার দখলের লক্ষ্যে শাওমি উন্নত ফিচারের স্মার্টফোন বাজারে ছাড়ার পরিকল্পনা করছে। নতুন স্মার্টফোন হিসেবে শিগগিরই আসছে ফ্ল্যাগশিপ মিমিক্স ২এস নামের একটি স্মার্টফোন। এটি হবে ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। এ মডেলে আছে বুদ্ধিমত্তাযুক্ত নানা সুবিধা। স্মার্টফোনটির পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক দৃশ্য শনাক্তকরণ প্রযুক্তি ও উন্নত ফেস আনলক ফিচারের মতো নতুন কিছু ফিচার থাকবে।