বাহুবলীকে টেক্কার পথে ভাইজান!

0
106

সালমান-ক্যাটরিনা অভিনীত ‘ভাইজান’ ছবিটি ‘বাহুবলী ২’-কে টেক্কা দেবে বলে আশা করা যাচ্ছে। এরই মধ্যে ছবিটির আয় ভারতীয় বক্স অফিস আয়ের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। আসলে ভাইজানের ভক্তরা তাঁকে অ্যাকশন হিরো হিসাবে দেখতে পছন্দ করেন। শুধু তাঁর ভক্তদের নয়, সালমানের নিজের প্রথম পছন্দ অ্যাকশন। আর এই অ্যাকশনের হাত ধরে ‘ওয়ান্টেড’ ছবির মাধ্যমে সালমানের বলিউডে পুনর্জন্ম হয়েছিল। তাই ‘টিউবলাইট’ ছবিতে বলিউডের ভাইজানকে আবেগপ্রবণ চরিত্রে অনেকেই মেনে নিতে পারেনি। আর এটাও ‘টিউবলাইট’ না জ্বলার অন্যতম কারণ।

‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিটি মুক্তির ১২ দিনের মধ্যে ২৭৯ দশমিক ৫৪ কোটি রুপি ব্যবসা করেছে। এ বছরের প্রথম দিন এই ছবি থেকে আয় হয়েছে ১৮ দশমিক শূন্য ৪ কোটি রুপি। ‘এক থা টাইগার’-এর এই সিক্যুয়েল ছবিটি মুক্তির দুই দিনের মধ্যে ৫০ কোটি, তৃতীয় দিন ১০০ কোটি, চতুর্থ দিন ১৫০ কোটি, সপ্তম দিন ২০০ কোটি এবং দশম দিন ২৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলে। তবে দেশ-বিদেশ মিলিয়ে এই ছবি থেকে ৪০০ কোটি রুপিও বেশি আয় হয়েছে।

২০১২ সালে কবির খান পরিচালিত ‘এক থা টাইগার’-এর বাজেট ছিল ৭৫ কোটি রুপি। আর তারই সিক্যুয়েল ‘টাইগার জিন্দা হ্যায়’ বানাতে খরচ হয়েছে আনুমানিক ১৫০ কোটি রুপি। এর মধ্যে অবশ্য সালমানের পারিশ্রমিক ধরা হয়নি। ছবিটি মুক্তির চতুর্থ দিনই খরচ তুলে নিতে সফল হয়েছে বলা যায়। আর সালমান ভাইজানের ভক্তরা অবশ্যই চাইবেন, ‘টাইগার’-এর এই দৌড় অব্যাহত থাকুক।