বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখাই সরকারের লক্ষ্য: মির্জা ফখরুল

0
60

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখাই সরকারের লক্ষ্য। তিনি বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে সরকার নির্বাচন আয়োজনের অলীক স্বপ্ন দেখছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় মির্জা ফখরুল বিএনপিকে নিয়ে সরকারের এমন পরিকল্পনার সমালোচনা করেন।

মির্জা ফখরুল বলেন, অাওয়ামী লীগ নতুন রূপে বাকশাল কায়েম করেছে । সরকার বলে, শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেয় না। অামাদের প্রতিটি কর্মসূচি শান্তিপূর্ণ ছিল। কিন্তু তারা সেখানে হামলা করে পণ্ড করে দিচ্ছে।

কোনো কোনো জেলায় তো দাঁড়াতেই দিচ্ছে না । এটা জাতির সাথে প্রতারণা। জনগণ একদিন এই প্রতারণার জবাব দেবে। অাওয়ামী লীগ ক্ষমতা এসেছে গণতন্ত্র ধ্বংস করার জন্য। এই সরকারের হাতে দেশ ও গণতন্ত্র কখনোই নিরাপদ নয়।

বৃহস্পতিবারের ঘটনা উল্লেখ করে তিনি বলেন, অামার কথার শুরুতে মনের ব্যথা মনের ক্ষোভ বলতে চাই গতকাল অামাদের অবস্থান কর্মসূচিতে পুলিশ হামলা করে আমাদের ছাত্রনেতাকে অামার বুক থেকে কেড়ে নেওয়া হয়েছে। সে অামাকে জড়িয়ে ধরেছিল অামি তাকে রক্ষা করতে পারিনি।

সরকারের পেটুয়া বাহিনী দিয়ে হাইকোটের নির্দেশ থাকার পরও প্রেসক্লাবের সামনে থেকে অাটক করেছে সরকারি বাহিনী। শুধুমাত্র সরকারের অন্যায়ের প্রতিবাদ করছে বলে তারা গণতান্ত্রিক পন্থায় রাজনীতি করে বলেও দাবি করেন মির্জা ফখরুল।

এসময় জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি অাই এম ফজলে রাব্বি চৌধুরীর সভাপতিত্বে বিশদলীয় নেতারা বক্তব্য রাখেন।