বিএনপির কর্মসূচি ঘিরে উস্কানিমূলক নয় দায়িত্বশীল আচরণ করতে হবে: ওবায়দুল কাদের

0
61

বিএনপির যেকোন কর্মসূচি কেন্দ্র করে উস্কানিমূলক এবং পাল্টা কর্মসূচি নয়,দায়িত্বশীল আচরণ করতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঐতিহাসিক ৭ মার্চ আওয়ামী লীগের জনসভা সফল করতে রাজধানীর গুলশানে বর্ধিত সভা করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভায় এই কথা জানান কাদের।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পর থেকেই দেশ বিদেশে সরকার পতনের ষড়যন্ত্র চলছে।

আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হঠাতে দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র চলছে দাবি করে দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বানও জানান কাদের। বলেন, কোথায় কোথায় এইসব চক্রান্তের বৈঠক চলছে আমরা জানি। পর্যবেক্ষণ করছি, খোঁজ-খবর আমাদের কাছে আছে।

এছাড়াও বিএনপির কর্মসূচির পাল্টা কোন কর্মসূচি না দিতে দলীয় নেতাকর্মীদের প্রতি অাহবান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

 

আপনারা ঠাণ্ডা মাথায় জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধের শপথে সামনে এগিয়ে যাবেন। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি, আল্লার রহমতে কোনো অপশক্তি আমাদের বিজয়কে ঠেকাতে পারে না। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জনসমর্থন নেই বলে বিএনপি ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে।

বেগম জিয়া দণ্ডিত হয়ে কারাগারে যাওয়ার পর বিএনপি ভেবেছিল রাজপথে লক্ষ লক্ষ জনতার ঢল নামবে। এখন তারা বুজতে পেরেছে সেই আশা গুঁড়েবালি। আন্দোলনের ডাক দিয়ে সফল হবে না, ভোটে তারা পরাজিত হবে- একথা জেনেই আজকে চক্রান্ত তারা করছে।

তিনি বলেন, আমাদের দেশে কোনো নেত্রীর কারাদণ্ড হয়, পাকিস্তানের পার্লামেন্ট সেটা নিয়ে কটাক্ষ করতে দুঃসাহস পায়। লেগেই আছে এরা, এরা আমাদের ভালো চায় না।

গুলশান ইয়ুথ ক্লাব মাঠে ঢাকা মহানগর উত্তরের সভাপতি এ কে এম রহমত উল্লাহর সভাপতিত্বে এই সভায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খানও বক্তব্য রাখেন।