বিদ্রোহী প্রার্থী ও সহযোগীদের তালিকা চুড়ান্ত, কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছে আওয়ামী লীগ

0
356

মানিক লাল ঘোষ : স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহনকারী বিদ্রোহী প্রার্থী ও তাদের সহযোগীতাকারী সংসদ সদস্য ও নেতাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছে আওয়ামী লীগ।

তালিকা তৈরীর কাজ চুড়ান্ত হয়েছে। দলীয় শৃংখলা ভঙ্গের কারনে দলীয় পদ হারাতে পারেন ১৪০জন উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ অনেকেই। তৃণমুল থেকে কেন্দ্র পর্যন্ত দলে শৃংখলা ফিরিয়ে আনতে কঠোর অবস্থানে দলীয় প্রধান শেখ হাসিনা।

স্থানীয় সরকার নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করায় কারা কারা আসছেন শাস্তির আওতায়, এমন ভাবনা ও আলোচনা ঘুরপাক খাচ্ছে আওয়ামী লীগের তৃনমুল নেতাকর্মীদের মাঝে। গত শুক্রবার দলীয় প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা ও কার্যনির্বাহী সংসদের যৌথ সভায় এ বিষয়ে কঠোর সিন্ধান্ত নেয়ায় আলোচনার উত্তাপ ছড়িয়ে পড়ছে সর্বত্র।

পাঁচ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ৪৭৩ টি উপজেলায় ১৪৯টিতে জয়লাভ করে স্বতন্ত্র প্রার্থিরা। যার মধ্যে ১৪০ জন ক্ষমতাসীন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। দলের সিন্ধান্ত অমান্য করায় তাদের বিরুদ্ধে নেওয়া হবে শাস্তিমুলক ব্যবস্থা।

বিদ্রোহী প্রার্থীদের সহযোগিতা ও ইন্ধন দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্য ও জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বিরুদ্বে। তাদেরকেও পাঠানো হবে কারন দর্শানোর নোটিশ।